ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনা স্বপ্ন দেখান না বাস্তবেও করে দেখান : হুইপ শামসুল হক চৌধুরী

আবদুল হাকিম রানা, পটিয়া:

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শুধু স্বপ্ন দেখান না বাস্তবে তা করে দেখান।

 

যেমন পূর্বে বছরের প্রথম দিন কোন শিক্ষার্থী বই পেতো না। আজ শেখ হাসিনার সরকার বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিয়ে ও স্নাতক পর্যন্ত নারীদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়ে সারাবিশ্বে নারী শিক্ষার প্রসারে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। শুধু তাই নয়, দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ও শেখ হাসিনার মেধাবী নেতৃত্বপ বিশ্বে মডেল। তিনি বিগত সাড়ে ১৪ বছরে বাংলাদেশে অনেকগুলো মেগা প্রকল্পের স্বপ্ন দেখিয়েছেন এবং বাস্তবায়ন করেছেন। এর মধ্যে পদ্মা সেতু, মেট্রোরেল, পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রাম – কক্সবাজার রেল লাইন, কর্ণফূলী টানেল, ঢাকা বিমান বন্দর এক্সপ্রেসওয়েসহ শিক্ষার আধুনিকায়নে মান সম্মত শিক্ষা ব্যবস্থার প্রবর্তন ও অবকাঠামোগত উন্নয়ন, শেখ হাসিনার অবদান জাতি চিরকাল কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

 

তিনি অভিভাবকদের উদ্দেশ্য বলেন, মানবসম্পদ উন্নয়ন, দারিদ্র্য বিমোচন, জীবনযাত্রার মানোন্নয়ন ও মনুষ্যত্ব বিকাশে বাস্তবমুখী মানসম্পন্ন শিক্ষার গুরুত্ব অপরিসীম। শিক্ষার মাধ্যমে একদিকে শিক্ষার্থীর দৈহিক, মানসিক, নৈতিক ও ব্যক্তিত্বের বিকাশ সাধিত হয়। অন্যদিকে এই শিক্ষার ওপর ভিত্তি করেই রচিত হয় জাতিসত্ত্বার কাঠামো। তাই তিনি জাতীয় উন্নতি ও সমৃদ্ধির চলমান ধারাবাহিকতা রক্ষা তথা শিক্ষাব্যবস্থার উন্নতি ও সমৃদ্ধির ধারা অব্যাহত রাখতে আসন্ন জাতীয় নির্বাচনে শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী বানাতে নৌকাকে বিজয়ী করার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

 

তিনি গতকাল বিকেলে পটিয়া উপজেলার কচুয়াই ইউনিয়নের আজিমপুর উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ আকবর হোসেনের সভাপতিত্বে পটিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী শামীম এর সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক ড. বিপ্লব গাঙ্গুলী,বিশেষ অতিথি ছিলেন পটিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জমান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ, কচুয়াই ইউপি চেয়ারম্যান এসএম ইনজামুল হক জসিম, খরনা ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, পুজা কমিটির জেলা নেতা মাষ্টার শ্যামল দে, ইন্জিনিয়ার মোহাম্মদ শাহজাহান, বিদ্যালয়ের দাতা, সদস্য সাবেক ইউপি সদস্য মুহাম্মদ জাকির হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃদুল ঘোষ রায় প্রমূখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট