ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রামু প্রেসক্লাবের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

কক্সবাজারের রামু প্রেসক্লাবের ৩৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১০ টায় রামু প্রেস ক্লাবের আয়োজনে কেক কর্তন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

ক্লাবের সভাপতি নুরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমীর হোসাইন হেলালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও প্রচার সম্পাদক এস, মোহাম্মদ হোসেন।

 

এসময় বক্তারা বলেন, ১৯৮৮ সালের ৭ সেপ্টেম্বর বিকাল ৪টায় রামু খিজারী হাইস্কুল মিলনায়তনে রামু প্রেস ক্লাব প্রতিষ্ঠা লাভ করে। তখন প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন মাত্র ৪জন। সেই সময় আমীর হোসাইন হেলালীকে সভাপতি, এসএম স্বদেশ শর্মাকে সাধারণ সম্পাদক, দীপক বড়ুয়াকে অর্থ সম্পাদক এবং এস, মোহাম্মদ হোসেনকে সাংগঠনিক ও প্রচার সম্পাদক নির্বাচিত করে এই সংগঠনের যাত্রা শুরু হয়।

 

অতিথিরা আরো বলেন, আজ একঝাঁক তরুণ ও প্রবীণ সাংবাদিক রামুর উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তখনকার সময়ে সাংবাদিকতা কঠিন ছিল। অনেক কষ্ট করে তথ্য সংগ্রহ করে নিউজ পাঠাতে হতো।কিন্তু এখন তথ্য সংগ্রহ, নিউজ তৈরি সহজ। এসময় অতিথিরা কর্মরত সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে বলেন।

এ সময় উপস্থিত ছিলেন রামু প্রেস ক্লাবের সহ সভাপতি কামাল শিশির, অর্থ সম্পাদক নুর মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক আবদুল মালেক সিকদার, মোঃ কাইছার, জাফর আলম জুয়েল, কাইয়ুম উদ্দিন, আমজাদ হোসেন, সুমন, ইলিয়াস, মো ইব্রাহিম খলিল, আবুল কাশেম, সুমন দেব নাথ প্রমুখ।

 

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আনিস নাইমুল হক।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪