ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে চার যুবককে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার আসামিদের গ্রেফতারের দাবি

রূপগঞ্জ উপজেলা প্রতিনিধি:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার বৌড়ারটেক এলাকায় পেট্রোল ঢেলে চার যুবককে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার আসামিদের গ্রেফতারের দাবি জানিয়েছে এলাকাবাসী। শুক্রবার স্থানীয় পশি রাহাত স্টলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানায়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, আগুনে দগ্ধ সুমন মিয়ার স্ত্রী ও মামলার বাদী সিলমী জাহান যুথি, সুমনের পিতা শাহজাহান, মাতা ফুলমতি বেগম, বোন ইয়াছমিন আক্তার, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান ভুঁইয়া ও মোস্তফা মিয়া।

 

সংবাদ সম্মেলনে সিলমী জাহান যুথি বলেন, গত ২৭ আগস্ট বিকেল পাঁচটায় পূর্বাচল উপশহরের ২নং সেক্টরের বৌড়ারটেক এলাকায় একটি টিনের একচালা নতুন দোকানে অপকর্মের অভিযোগে গুতিয়াবো এলাকার ব্যবসায়ী সুমন মিয়া প্রতিবাদ করেন। পরে রাত সাড়ে আটটায় সুমন মিয়া তার বন্ধু মুরাদ(২১), মোবারক হোসেন(২২), রিফাত মিয়ার(২০) সঙ্গে বাড়ি যাওয়ার পথে রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিটন মিয়া তাদের গতিরোধ করে। পরে মামুনের মালিকানাধীন তেলের দোকানে তাদের নিয়ে যায়। সেখানে অবস্থানকারী ২০-৩০ সদস্যের একদল সন্ত্রাসী চাপাতি, রামদা, ছেনদা, ছুরি, স্টিলের পাইপ, লোহার রড, হকিস্টিকসহ অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে তাদেরকে ঘেরাও করে হামলা চালায়। এ সময় তাদের সঙ্গে থাকা লক্ষাধিক টাকা সন্ত্রাসীরা লুটে নেয়। একপর্যায়ে সুমনদের উপর গ্যালন ভর্তি পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে আসলে সন্ত্রাসীরা প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়। আগুনে সুমন, মুরাদ, মোবারক হোসেনের সমস্ত শরীর ও রিফাতের দুই হাত-পা দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় দগ্ধ সুমন মিয়ার স্ত্রী সিলমী জাহান যুথি বাদী হয়ে চারজনকে নামীয় ও অজ্ঞাত ২০-৩০ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

 

তিনি বলেন, মামলার আসামীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। অন্যথায় আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে সংবাদ সম্মেলনে তারা জানানো হয়।

 

শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী হাসপাতালে র্তব্যরত চিকিৎসক ডা. জান্নাতুল ফেরদৌস বলেন, আগুনে দগ্ধদের অবস্থা এখনও সংকটাপন্ন।

 

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এএফএম সায়েদ বলেন, আগুনের ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

এদিকে আগুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে রূপগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রিটন মিয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪