ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

চট্টগ্রাম অফিস:

চট্টগ্রামের সীতাকুণ্ডের দুর্গম পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২২ আগস্ট) সীতাকুণ্ডে পাহাড়ি এলাকা থেকে ৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। এসময় অস্ত্রের কারিগর জাহাঙ্গীর আলম ও তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার মোঃ জাহাঙ্গীর আলম (৩৯) সীতাকুণ্ড থানার ছিন্নমূল মোঃ নুরুল আলমের ছেলে এবং মোঃ ইমন (২৪) একই এলাকার মোঃ ইউসুফের ছেলে।

 

র‌্যাব জানায়, নুরুল আলমের বাগান বাড়ীর টিনের দোচালা ঘরের ভেতর থেকে সাদা প্লাষ্টিকের বস্তা হতে সদ্য প্রস্তুতকৃত ৩টি লোকাল গান, ১টি রামদা এবং অস্ত্র তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

 

র‌্যাব আরও জানায়, আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজশে অবৈধভাবে দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র স্থানীয় জলদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাতদলের সদস্যদের নিকট বিক্রয় করে আসছে। স্থানীয় সূত্র ও গোয়েন্দা তথ্য অনুযায়ী আটককৃত আসামীরা ৭-৮ বছর ধরে এই পেশার সাথে জড়িত। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলের দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষি কাজ করে থাকে। এছাড়া মোঃ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সীতাকুন্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য আইন সংক্রান্তে ৮ টি মামলা রয়েছে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪