ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় পদ্মপুকুরে ডুবে দুই বোনের সলিল সমাধি

পটিয়া উপজেলা প্রতিনিধি:

চট্টগ্রামের পটিয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে পটিয়া পৌর সদরের ৩নং ওয়ার্ডের তালতলা চৌকি ঈদগাহ মাঠের পাশে পদ্মপুকুরে এ মর্মান্তিক র্ঘটনাটি ঘটে। এতে নিহতরা হলেন, রুমা আকতার (১০) ও সূবর্ণা আকতার (৭)। তারা কুমিল্লা জেলার কোতোয়ালি থানার সেলিম উদ্দিন ও নাসিমা আকতারের কন্যা। তাদের নিজ বাড়ি কুমিল্লা জেলায় হলেও বাবা সেলিম উদ্দিনের ব্যবসার সুবাদে পটিয়ায় ভাড়া বাসায় গত একমাস ধরে বসবাস করে আসছেন।

 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় দোকানদার মহরম আলি জানান, তিনজন শিশুকে আমরা একসাথে পুকুরে গোসল করতে নামতে দেখেছি। পুকুরের নামার এক পর্যায়ে দুই শিশু পুকুরে ডুবে যেতে দেখে তাদের সাথে থাকা আরেক শিশু চিৎকার করছিল আমরা দৌঁড়ে গিয়ে পুকুরে খোঁজাখুজি করতে করতে দুপুর দেড়টার দিকে পুকুর থেকে তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করি। পরে তাদের পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

 

মৃত শিশুদের মা নাসিমা আকতার জানান, গত একমাস ধরে পটিয়ায় ভাড়া বাসায় তারা বসবাস করে আসছিলেন। বৃহস্পতিবার দুপুরে তিনি রান্নার কাজে ব্যস্ত ছিলেন। তার দুই কন্যাসহ পাশের বাড়ির আরেক শিশু খেলতে যাবে বলে পদ্মপুকুরে চলে যায়। এদের মধ্যে দু’জন মারা গেলে ও সৌভাগ্যক্রমে একজন বেৃচে যায়।

তিনি জানান, আমার ৬ মেয়ে, তাদের মধ্যে ৪ মেয়েকে বিয়ে দিয়ে দিয়েছি।

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪