ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শোকাবহ আগষ্ট উপলক্ষে পটিয়া পৌরসভার উদ্যোগে রক্তদান কর্মসূচি উদ্বোধন

আবদুল হাকিম রানা, পটিয়া

শোকাবহ আগষ্ট উপলক্ষে পটিয়া পৌরসভার উদ্যোগে সন্ধানীর সহযোগিতায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।এতে সভাপতিত্ব করেন তথ্য ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি গোফরান রানা। উদ্বোধক ছিলেন চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের মহাসচিব প্রফেসর ডা: প্রবীর কুমার দাশ।

প্রধান অতিথি ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ একেএম নাছির উদ্দিন, বিশেষজ্ঞ চিকিৎসক, লেখক ও প্রাবন্ধিক ডা: হাসান শহীদুল আলম, পটিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী, পৌরসভার প্রধান নির্বাহী নেজামুল হক, পটিয়া শেভরন হসপিটাল লি: এর চেয়ারম্যান অধ্যাপক ডা: সৈয়দ সাইফুল ইসলাম, কাউন্সিলর শফিউল আলম, পৌর প্রধান কর কর্মকর্তা শরীফ খান, বাসু দাশ প্রমুখ।

 

অনুষ্ঠানে পৌর মেয়র আলহাজ্ব আইয়ুব বাবুল বলেন, মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য- এই প্রত্যয়ে রক্ত দিন জীবন বাঁচান। প্রতি তিন মাস অন্তর যে কোনো মানুষ রক্ত দিতে পারে। সকলকে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার জন্য পৌর মেয়র আইয়ুব বাবুল আহবান জানিয়ে বলেন, পৃথিবীতে মানবতার উপরে কোনো ধর্ম নেই।

 

তিনি জাতির পিতার নৃশংস হত্যাকান্ডকে পৃথিবীর ইতিহাসে নিদারুণ মানবতা বিরোধী হিসেবে আখ্যা দিয়ে বলেন, অবশিষ্ট খুনিদেরও দেশে এনে ফাঁসিতে ঝুলিয়ে দেশকে কলংকমুক্ত করতে হবে।

 

তিনি আরো বলেন, এদেশের মানুষকে গোলামির জিঞ্জিরমুক্ত করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই পৃথিবী যতদিন থাকবে বঙ্গবন্ধুসহ সকল শহিদ চিরঞ্জীব থাকবে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪