ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

কার্যালয় ভাঙচুর বিএনপির : আওয়ামী লীগের ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রামে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আদালতে মামলা করা হয়েছে। মামলায় মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ ছয় জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে ২০০-২৫০ জনকে।

 

সোমবার (২৪ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের কেয়ারটেকার কাজী মাহমুদ হোসেন বাদী হয়ে মামলাটি করেন। মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী মুহাম্মদ হাসান আলী চৌধুরী বলেন, ‘আদালাত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- নুরুল আজিম রনি (৪০), মনোয়ার আলম চৌধুরী নোভেল (৪৩), ওমর খৈয়াম তৈয়ব (৪০), গোবিন্দ দাস (২৫), মোহাম্মদ তুষার (২৫) এবং ব্ল্যাক হৃদয় (২৪)। মামলার ২০০-২৫০ জন অজ্ঞাতনামা আসামিরা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে জানা গেছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই বিকেলে বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি চট্টগ্রাম দলীয় কার্যালয় থেকে শুরু করে নিউ মার্কেট হয়ে দেওয়ান হাট মোড়ের গিয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয়। সূত্র- দৈনিক পূর্বকোণ

ওইদিন সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে নুরুল আজিম রনি ও মনোয়ারুল ইসলাম নোভেলসহ অজ্ঞাতনামা ২০০-২৫০ জন লাঠি সোটা ও লোহার অস্ত্রসস্ত্র নিয়ে ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে বিএনপির পার্টি অফিসের গেইট ভাঙচুর করে। পরে সেখানে ঢুকে চেয়ার, টেবিল, আসবাবপত্র, দরজা ও জানালার কাঁচের গ্লাস ভাঙচুর করে আনুমানিক ৮০ হাজার টাকার জিনিসপত্রের ক্ষতি করে। তা ছাড়া পার্টি অফিসে সংরক্ষিত এক লাখ টাকা মূল্যের একটি ল্যাপটপ লুট করে নিয়ে যায় এবং আসামিরা ওমর ফারুক রুবেলসহ অনেককে মারধর করে।

 

নুর মোহাম্মদ, সিএনএন বাংলা২৪