ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ফেনীর ৩টি আসনে ২১ প্রার্থীর মনোনয়ন বৈধ, ১৭ জনের বাতিল

মোঃ আঃ রহিম জয় চৌধুরী ফেনী:

ফেনীর ৩টি আসনে ২১ প্রার্থীর মনোনয়ন বৈধ ও ১৭ জনের বাতিল ঘোষণা করা হয়েছে। সোমবার (০৪ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে জেলা রিটানিং কর্মকর্তা ও প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার এই ঘোষণা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ফেনীর পুলিশ সুপার জাকির হাসান ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যন্য উর্ধতন কর্মকর্তা সহ মনোনয়নপত্র দাখিলকারীরা।

এর আগে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) পর্যন্ত জেলার ৩টি আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সরকারি দল আওয়ামী লীগ,তাদের জোট সঙ্গী জাতীয় পাটি, জাসদ সহ দলীয় স্বতন্ত্র ডামি এবং নামসর্বস্ব আরও কয়েকটি দলের ৩৮ জন জেলা রিটানিং কর্মকর্তা ও প্রশাসকের কার্যালয়ে নিজেদের মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে ফেনী-১ (পরশুরাম ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে মোট ১৪ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।তাদের মধ্যে আওয়ামী লীগ ও জাসদ (ইনু) প্রার্থীসহ ৬ জনের মনোনয়ন বৈধ,অন্য ৮ জনের মনোনয়ন বাতিল করা হয়েছে। ফেনী-২ (সদর) আসনে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে আওয়ামী লীগ প্রার্থীসহ ৮ জনের বৈধ ও ২ জনের মনোনয়ন বাতিল করা হয়।

ফেনী-৩ (দাগনভূঞা ও সোনাগাজী) আসনে মোট ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সহ ৭ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও অন্য ৭ জনের বাতিল করা হয়েছে।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৫ থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত বাতিল হওয়া মনোনয়নপত্র দাখিলকারীরা এব্যপারে নির্বাচন কমিশনে আপিল করার সুযোগ রয়েছে।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট