ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জুলুমবাজ-চাঁদাবাজের সঙ্গে আমার সম্পর্ক নেই : ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

ওসমান হোসাইন, কর্ণফুলী

চট্টগ্রাম-১৩ আসনের (আনোয়ারা-কর্ণফুলী) সংসদ সদস্য, ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ কর্ণফুলী উপজেলার শিকলবাহা হাঁড়ি মিয়া চৌধুরী জামে মসজিদে জুমার নামাজ আদায়ের সময় মুসল্লীদের উদ্দেশ্যে বলেছেন- আমি পরিস্কারভাবে বলতে চাই, জুলুমবাজ ও চাঁদাবাজের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই।

 

শুক্রবার (১৮ আগষ্ট) জুমার নামাজ আদায়কালে হাঁড়ি মিয়া চৌধুরী জামে মসজিদের মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ‍্যা ইউপি চেয়ারম্যান সোলায়মান তালুকদার, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জুলধা ইউনিয়ন আ’লীগের সভাপতি আমির আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুনুর রশীদ, কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক হায়দার আলী রণী, উপজেলা আ’লীগের সহসভাপতি কবি জসিম উদ্দিন, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আবদুল হালিম, প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার হাসমত আলী, শিকলবাহা আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ফোরকান, জুলধা ইউনিয়নের সাধারণ সম্পাদক রফিক আহমেদ চেয়ারম্যান, দক্ষিণ জেলা যুবলীগের ত্রাণ সম্পাদক এম মহিউদ্দিন মুরাদ, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজিমউদ্দিন হায়দার, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শাহেদুর রহমান শাহেদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাঈদ খান আরজু প্রমুখ।

 

ভূমি মন্ত্রী বলেন, ছদকা জারিয়া করার মানসিকতা থাকতে হবে। পরস্পর প্রতিবেশীর সঙ্গে সহযোগিতার মনোভাব নিয়ে চলতে হবে। সংঘাত ঝগড়া বিবাদ পরিহার করে সুন্দর জীবনযাপনে অভ্যস্ত হোন। অন‍্যায়ভাবে আরেকজনের জমি দখল করে প্রতিদিন টুপি দিয়ে নামাজ পড়ে মসজিদে এসে লাভ নেই। আমল করতে হবে। নিজের স্বার্থের জন্য মিথ্যাচার করা, গীবত করা মোটেও ভালো কাজ নয়।

 

তিনি বলেন, এটা আমি পরিস্কার ভাষায় বলতে চাই, কর্ণফুলী- আনোয়ারাবাসীর অভিভাবক হিসাবে থাকতে চাই।

তিনি আরও বলেন, মহান রাব্বুল আলামিন আমাকে বাবার স্বপ্ন পূরণের সুযোগ দিয়েছেন, কর্ণফুলীবাসী আলাদা স্বতন্ত্র উপজেলা পেয়েছে, কিভাবে উন্নয়ন হচ্ছে আপনারা দেখছেন।

 

কোনো নেতাকর্মী, কোনো মানুষ আমার নাম ভাঙিয়ে কোন অন‍্যায় কাজ করলে থাকে বেঁধে রাখবেন। আমি কোনো জুলুমবাজ ও চাঁদাবাজ সঙ্গে আমার কোন সম্পর্ক নেই।

 

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আরও বলেন, কেউ ভালো কাজ করলে তাদের আপনারা সাপোর্ট করে পাশে থাকবেন। কেয়ামতকে বিশ্বাস করতে হবে। বেশি বেশি আমল করতে হবে। আপনারা বঙ্গবন্ধুসহ তার পরিবারের জন্য দোয়া করবেন ও আমার বাবা মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর জন্যও দোয়া করবেন।

 

ভুমি মন্ত্রী প্রতি সাপ্তাহিক জুমার নামাজ প্রতিটি ইউনিয়নের একেক দিন একেক মসজিদে আদায় করে থাকেন
এবং মুসল্লিদের সঙ্গে মতবিনিময় করেন।

 

পরে বকুল চেয়ারম্যানের সন্তান, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সেকান্দার হোসেন রানাকে সঙ্গে নিয়ে
উপজেলা আ’লীগের সহসভাপতি, শিকলবাহার সাবেক চেয়ারম্যান প্রয়াত মরহুম আবুল কালাম বকুল চেয়ারম্যানের কবরে পুষ্পঅর্পণ ও জিয়ারত করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪