ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে অবৈধ গাড়ি পার্কিং বন্ধে ট্রাফিক পুলিশের সচেতনতামূলক মাইকিং

সালেহ আহমদ (স’লিপক), সিলেট

মৌলভীবাজার শহর এলাকায় অবৈধ ও বেআইনিভাবে রাস্তার উপর গাড়ি পার্কিং বন্ধে মাইকিং প্রচারণা শুরু করেছে মৌলভীবাজার জেলা ট্রাফিক বিভাগ।

বৃহস্পতিবার (১৭ আগষ্ট) মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে সর্বসাধারণের অবগতির জন্য শহর এলাকায় এ মাইকিং প্রচারণা করা হয়।

ট্রাফিক সচেতনতা কার্যক্রমের আওতায় ট্রাফিক বিভাগের মাইকিং প্রচারণায় বলা হয়, জনবহুল এবং যানবাহন চলাচলের রাস্তায় কিংবা রাস্তা ও ফুটপাত দখল করে ভ্যানগাড়ীতে সকল প্রকার মালামাল বিক্রি না করা, ফিটনেসবিহীন যানবাহন এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন চালক যেন কোন প্রকার যানবাহন নিয়ে রাস্তায় বের না হওয়া, হেলমেটবিহীন ও রেজিষ্ট্রেশনবিহীন মোটরসাইকেল না চালানো, রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যে কোন ধরনের অবৈধ পার্কিং না করা, শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে কোন অবস্থায় যানবাহন ঘোরানো এবং পার্কিং না করতে বলা হয়েছে।

 

যত্রতত্র গাড়ি পার্কিং, বেআইনিভাবে রাস্তার পাশে ভ্যান গাড়ি রেখে মালামাল বিক্রি, প্রতিষ্ঠান কিংবা অফিসের সম্মুখে রাস্তায় বেআইনি পার্কিং ট্রাফিক ব্যবস্থাপনা মারাত্মকভাবে ব্যাহত করছে। এসব বেআইনি কার্যক্রম বন্ধ করতে পুলিশ সুপার মোঃ মনজুর রহমানের নেতৃত্বে এক সপ্তাহ পর শহরের বিভিন্ন সড়কে অভিযান চালানো হবে। আইন অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জেলা ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪