ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

শিকলবাহা আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

ওসমান হোসাইন, কর্ণফুলী

চট্টগ্রামের শিকলবাহা আ’লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও শোক র‍্যালি শিকলবাহা কলেজ বাজারে অনুষ্ঠিত হয়।

 

মঙ্গলবার (১৫আগষ্ট) ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবদুল করিম ফোরকানের সভাপতিত্বে ও উপজেলা প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার হাসমত আলীর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী। প্রধান বক্তা ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও চরলক্ষ‍্যা ইউপির চেয়ারম্যান সোলায়মান তালুকদার।

বক্তব্য রাখেন- উপজেলা আ’লীগের সহ-সভাপতি নজরুল ইসলাম টুকু, কবি জসিম উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক আবদুল হালিম, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মন্নান, শিকলবাহা ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ফোরকান উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সেকান্দার হোসেন রানা, মোহাম্মদ ইসমাল, যুবলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, ইব্রাহিম ও মোহাম্মাদ ইদ্রিস হোসেন।

 

উপস্থিত ছিলেন- উপজেলা স্থাস্থ‍্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব আইয়ুব তালুকদার, ত্রাণ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আজাদ, মুক্তিযোদ্ধা সম্পাদক মোহাম্মদ ইয়াছিন, উপ দপ্তর সম্পাদক মোহাম্মদ সোলায়মান, সদস‍্য সোলতান তালুকদার, মোহাম্মদ ইদ্রিস বাবুল মেম্বার, উপজেলা যুবলীগের সহ-সভাপতি মোহাম্মদ ওসমান হোসাইন প্রমূখ।

 

সভায় বক্তারা বলেন- ১৯৭৫ সালের কালোরাত্রে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ২৬ জনকে নির্মমভাবে হত্যা করে তারা চেয়েছিল এ দেশের স্বাধীনতার সূর্যকে নিমজ্জিত করতে। কিন্তু তারা পারেনি। বাংলাদেশ আজ নিরাপদ। আগামী জাতীয় নির্বাচনে সবাইকে শোককে শক্তিতে রূপান্তরিত করে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানানো হয়।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪