ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ এসপি মাছুম আহাম্মদ ভূঞা

মাহমুদুল্লাহ রিয়াদ, ময়মনসিংহ

বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের স্বীয় পেশাদারিত্ব ও জ্ঞানগর্ভ কর্মতৎপরতায় সুপরিচিত অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) মো. মনিরুল ইসলাম রোববার (১৩ আগস্ট) ময়মনসিংহ জেলা সফর ও পরিদর্শন করেন। পরিদর্শনকালে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি প্রাপ্ত) দেবদাস ভট্টাচার্য্য তাঁর সাথে পরিদর্শন ও অন্যান্য কার্যক্রমে অংশগ্রহণ করেন। এ সময় শ্রেষ্ঠ জেলা হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞাকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে পুরষ্কৃত করেন।

 

অতিরিক্ত আইজিপি ময়মনসিংহ জেলা পুলিশ লাইন্সে অবস্থিত ‘আনন্দলোকে মঙ্গলালোকে’ মাল্টিপারপাস হলে এক বিশেষ অপরাধ পর্যালোচনা ও কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সভার শুরুতেই ১৫ আগস্ট জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সমগ্র পরিবারের প্রতি শ্রদ্ধা ও শোক জ্ঞাপন করে সকলে এক মিনিট নীরবতা পালন করেন।

 

রেঞ্জ ডিআইজির  সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় রেঞ্জের আওতাধীন সকল জেলার পুলিশ সুপার, রেঞ্জ অফিসের পুলিশ সুপার, সকল সার্কেল অফিসার ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

কল্যাণ সভায় প্রধান অতিথি জুন-২০২৩ মাসের সার্বিক আভিযানিক সাফল্যের অভিন্ন মানদণ্ডে নির্বাচিত শ্রেষ্ঠ কর্মকর্তা ও ইউনিটকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে পুরষ্কৃত করেন। ময়মনসিংহ রেঞ্জের শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে কোতয়ালি মডেল থানার এসআই মো. আজগর আলী, শ্রেষ্ঠ থানা হিসেবে ময়মনসিংহ কোতয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মো. শাহ কামাল আকন্দ, শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে ময়মনসিংহ জেলার গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. সুমন মিয়া এবং শ্রেষ্ঠ জেলা হিসেবে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা সম্মাননা স্মারক গ্রহণ করেন।

 

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত আইজিপি মো: মনিরুল ইসলাম বলেন, শৃঙ্খলা রক্ষার্থে দেশপ্রেম ও মানবতার অমোঘ বাণী অন্তরে ধারণ করে সকল পুলিশ সদস্যকে শৃঙ্খলা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে। তিনি জনগণের সাথে পুলিশের সৌহার্দ্যপূর্ণ আচরণ বজায় রাখার পাশাপাশি দুষ্কৃতকারীদের দমনে আইন প্রয়োগ করার ক্ষেত্রে কঠোরতা বজায় রাখার পরামর্শ প্রদান করেন।

 

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, স্পেশাল ব্রাঞ্চের প্রধান অতিরিক্ত আইজিপির এই সফর ময়মনসিংহ রেঞ্জ ও জেলা পুলিশের সকল সদস্যের মনোবল, কর্মতৎপরতা ও পেশাদারিত্ব বৃদ্ধিতে এক গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে অবদান রাখবে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪