ই-পেপার | শনিবার , ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়ি কলেজে দুআ ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারী কলেজের এইচএসসি পরিক্ষার্থীদের দোয়া ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি উপজেলার সহকারী কমিশনার ভূমি শামসুদ্দিন মোঃ রেজা বলেন, স্মার্ট বাংলাদেশের এই যোগ তোমাদের স্বপ্ন দেখার পাশাপাশি নিজের সফলতার জন্য ক্ষুধার্ত হতে হবে। তাই চাহিদার চেয়ে বেশি কিছু অর্জন করে সামনে এগিয়ে যেতে হবে।

 

তিনি আরো বলেন, আজ যারা এইচএসসি পরীক্ষার জন্যে প্রস্তুুতি নিয়েছ তোমরা ভালোভাবে পরীক্ষা দিয়ে পিতামাতা ও কলেজের সম্মান বয়ে আনবে এই প্রত্যাশা করি।

 

এসময় সরকারের উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে বলেন, স্মার্ট বাংলাদেশের আলোকবর্তিকা হাতে নিয়ে সমাজ ও দেশকে সামনে নিয়ে যেতে পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতি বজায় রেখে চলতে হবে।

 

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম পরীক্ষার্থীদের উদ্দেশ্য দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। এসময় তিনি মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির অবদান ও কলেজ প্রতিষ্ঠাতা হাজি আবুল কালামের প্রশংসা করে বলেন, তোমরা পরীক্ষা দিয়ে, ভালো ফলাফল অর্জন করতে যা সময় আছে আরো মনোযোগ দিয়ে পড়তে হবে।

 

রবিবার (১৩ আগষ্ট) বেলা সাড়ে ১১ টায় কলেজ অডিটোরিয়ামে অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইকবাল, সহকারী অধ্যাপক এমদাদুল্লাহ মোঃ ওসমান, সহকারী অধ্যাপক জসিম উদ্দিন, প্রভাষক নিলোৎফুল বড়ুয়া।

 

প্রভাষক হাসান আহাম্মদ সোবহানীর সঞ্চালনায় ছাত্রদের মাঝে বক্তব্য রাখেন, মুমিনুল আলম মুমু, আব্দুল মন্নান লাভলু, মোঃ আব্দুল কাইয়ুম, লুৎফুর কবির শিহাব, জাহেদা মজিদ।

 

শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন আদনানুল হক জিসান,মান পত্র পাঠ করেন সুমাইয়া আক্তার। এর পর অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন।

উল্লেখ্য, এবারে এইচএসসি পরীক্ষর্থীয় নাইক্ষ্যংছড়ি হাজী এম এ কালাম সরকারী কলেজ পরিক্ষা কেন্দ্রে বাইশারী স্কুল এন্ড কলেজসহ মোট ৪শত ৬০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। আগামী ২৭ আগষ্ট সারা দেশের ন্যায় এখানেও এইচএসসি পরীক্ষা অনুষ্টিত হবে।

অনুষ্ঠান শেষে দেশ, জাতি ও পরিক্ষার্থীদের কল্যাণে বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া কামনা করেন প্রভাষক মুজিবুল হক।

 

এইচ এম কাদের.সিএনএন বাংলা২৪

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট