ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় সেফটি ট্যাংক পরিষ্কার করতে নেমে পিতাসহ দুই ছেলের মৃত্যু

এমকে আলম চৌধুরী

কক্সবাজারের চকরিয়ায় সেফটি ট্যাংক পরিষ্কার করতে গিয়ে বাবাসহ দুই ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার (৯ আগস্ট) রাত ১১টার দিকে চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর (বিএমচর) ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বহাদ্দরকাটা এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহতরা হলেন- ওই এলাকার আনোয়ার হোসেন (৮০), তার ছেলে শহিদুল ইসলাম (১৯) ও শাহাদাত হোসেন (৪৮)।

জানা যায়, বুধবার রাত ১০টার দিকে আনোয়ার হোসেনসহ তার দুই ছেলে বাড়ির সেফটি ট্যাংক পরিষ্কার করতে যান। এসময় সেফটি ট্যাংকের ঢাকনা খুললে ট্যাংকের বিষাক্ত গ্যাসে তারা তিনজন অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। পরে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই ছেলেকে মৃত ঘোষণা করেন। এসময় তাদের বাবা আনোয়ার হোসেনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় পিতারও মৃত্যু হয়।

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, রাতে বন্যার পানি নামার সময় বাড়ির সেফটি ট্যাংকের বর্জ্য পরিষ্কার করতে প্রথমে নামেন ছোট ছেলে। তার সাড়াশব্দ না পেয়ে বড় ছেলে ছোট ভাইয়ের কি হয়েছে তা দেখতে নামলে তারও সাড়াশব্দ না পাওয়ায় বৃদ্ধ বাবাও নামেন। কারও সাড়াশব্দ না পেয়ে পরিবারের সদস্য ও কয়েকজন আত্মীয় গিয়ে তিনজনকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে। রাত ১১টার দিকে দুই ছেলেকে চকরিয়া সরকারি হাসপাতালের কর্তব্য চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাত আড়াইটায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের বাবা আনোয়ার হোসেনও মারা যান।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪