ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

হরিপুরে ইউপি সচিব শহীদুল্লাহ খানের বিরুদ্ধে দূর্ণীতি ও অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ২নং আমগাঁও ইউনিয়ন পরিষদের সচিব শহিদুল্লাহ’খানের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্ণীতির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ৪জন ইউপি সদস্য।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আমগাঁও ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য আলমাস বলেন ইউপি সচিব শহীদুল্লাহ খান জন্ম নিবন্ধন , মৃত্যু সনদ, ট্রেড লাইসেন্স, চৌকিদারী ট‍্যাক্স সহ বিভিন্ন খাত থেকে যে অর্থ আদায় করা হয়। সেই অর্থ কোন খাতে খরচ করা হয়েছে আমরা কেউ জানি না। তার কাছে পরিষদের আয়-ব‍্যয়ের হিসাব চাইলে বিভিন্ন ছলচাতুরী আশ্রয় নেয়। তাকে একাধিকবার পরিষদের আয় ও ব‍্যয়ের হিসাব চাওয়া হলেও তিনি দিতে ব‍্যর্থ হন।

ভুয়া প্রকল্প দেখিয়ে ইউপি সচিব শহীদুল্লাহ খান হাট ইজারার ১০% , এলজিএসপি’র ৫% ও ভূমি হস্তান্তর স্থানীয় করের ১% টাকা আত্মসাৎ করেছে।
আর এসব অনিয়মের প্রতিবাদ কোনো ইউপি সদস্য করলে তার সাথে ইউপি সচিব অশোভন আচরন করেন।

 

অভিযুক্ত ইউপি সচিব শহীদুল্লাহ খানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্ণীতির সংবাদ সম্মেলনর বিষয়ে মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি বলেন প্রয়াত চেয়ারম্যান এর একাউন্টে এসব টাকা গেছে, একজন মৃত ব‍্যক্তিকে নিয়ে এসব করা কি ভালো হচ্ছে, এই বলে ফোন কেটে দেন।

 

ইউপি সচিব শহীদুল্লাহ খানের দুর্ণীতি ও অনিয়মের বিষয়ে প‍্যানেল চেয়ারম্যান ও ৩নং ওয়ার্ডের সদস্য আব্দুর রহিমকে তার ব‍্যবহৃত ০১৭১৩৭৩৪৭২২ নাম্বারে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন রিসিভ করেন নাই।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪