ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গা ক্যাম্পের গহীন পাহাড়ে অভিযানে দুই ডাকাত আটক, অস্ত্র উদ্ধার

শাহ মুহাম্মদ রুবেল

টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের গহীন পাহাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে দুইজন অপহৃত ভিকটিমকে উদ্ধার করেছে পুলিশ। গহীন পাহাড়ে ডাকাতের আস্তানায় অভিযান চালিয়ে ডাকাতদলের দুই সদস্যকেও আটক করা হয়।

 

আটক ডাকাতদলের সদস্যরা হলেন- টেকনাফের নয়াপাড়া রেজিস্টার্ড ক্যাম্পের আই ব্লকের বাসিন্দা সৈয়দ হোসেনের ছেলে মোঃ সেলিম ও রশিদ আহমেদের ছেলে মোঃ জসিম উদ্দিন (১৯)।

 

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ বলেন, ২১ জুলাই দুপুরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২৬ নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের লেকের পানি শোধনাগারে পানি সরবরাহ করার জন্য ইঞ্জিন চালু করতে গেলে এনজিও ফোরাম নামক বেসরকারী সংস্থার দুইজন কর্মী অপহরণের শিকার হন। ঘটনার পরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর মাধ্যমে সংবাদ পেয়ে আমার নেতৃত্বে পুলিশের কয়েকটি টিমসহ স্থানীয় লোকজন অপহৃতদের উদ্ধারে অভিযান শুরু করি। পরে ওইদিন সন্ধ্যায় শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের দুই কিলোমিটার পশ্চিমে আহমদের ছনখোলা নামক পাহাড়ের পাদদেশে ডাকাতদের আস্তানায় অভিযান পরিচালনা করে অপহৃত ভিকটিম মোঃ হাছান (৫৫) ও মোঃ সাইফুল ইসলাম (১৯) কে উদ্ধার করা হয়। পাহাড়ে পুলিশের অভিযানের খবর পেয়ে ১৮-২০ জনের অপহরণকারী ডাকাতদলটি পালানোর সময় পুলিশ ও স্থানীয় লোকজনের সহযোগিতায় অপহরণকারী দলের দুই ডাকাতকে আটক করা হয়।

 

ওসি বলেন, আটক ডাকাতদলের সদস্যদের দেহ তল্লাশি করে ২টি এলজি ও ২ রাউন্ড কার্তুজসহ ডাকাতের আস্তানা থেকে কার্তুজের খোসা, লোহার শেকল, হেসকো ব্লেড, হাতুড়ি, প্লাস, রেত, স্ক্রু ড্রাইভার, টর্চ লাইট, স্প্রে ক্যান, ইলাস্টিক, সীসা’র তৈরী জালের গুলতি (গুটি) এবং নীল রংয়ের কাপড়ের ব্যাগ উদ্ধার হয়।

 

তিনি আরো বলেন, ডাকাতদের বিরুদ্ধে মামলার রুজু করে কক্সবাজার আদালতে প্রেরণ করা হচ্ছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪