ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

টেকনাফে স’ন্ত্রা’সী গ্রেপ্তার, অ’স্ত্র ও গু’লি উদ্ধার

কক্সবাজার অফিস :

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে অস্ত্র ও গুলিসহ মোহাম্মদ শফিক (৩২) নামে এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। ১৩ মে সাড়ে ৫ টার দিকে এই অভিযান চালানো হয়।

সন্ত্রাসী শফিক হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকার মরিচ্যাঘোনার মৃত আবদুল গফুরের ছেলে। র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

 

র‌্যাব জানায়, হ্নীলা ইউনিয়নের কম্বনিয়াপাড়ায় কতিপয় ব্যক্তি মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি দল ওই স্থানে অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে সন্দেহজনকভাবে কৌশলে দৌঁড়ে পালায়নের চেষ্টাকালে সফিককে আটক করা হয়।

 

পরে শফিকের দেহ তল্লাশিকালে তার পরিহিত লুঙ্গীর বাম পাশের কোমরে বিশেষ কৌশলে গুজিয়ে রাখা অবস্থায় দেশীয় তৈরী ১টি এলজি, ২ রাউন্ড শর্টগানের কার্তুজ ও ১ রাউন্ড শর্টগানের খালি খোসা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, মোহাম্মদ শফিক টেকনাফ কম্বনিয়াপাড়া এলাকার দুর্ধর্ষ সন্ত্রাসী, ইয়াবা ব্যবসায়ী ও পাহাড়ে আতংক সৃষ্টিকারী। এছাড়াও সে টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে অস্ত্র-গুলি বিক্রয়ের উদ্দেশ্যে সংগ্রহ করে এ সকল অপরাধের পাশাপাশি স্থানীয় বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী ও রোহিঙ্গা দুষ্কৃতিকারীদের নিকট বিক্রয় করে থাকে।