ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারে মুজিব চেয়ারম্যানকে হারিয়ে আবছার চেয়ারম্যানের বিজয়

কক্সবাজার অফিস :

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মোটরসাইকেল প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার।

বুধবার (৮ মে) ভোটগ্রহণ শেষে রাতে রিটার্নিং কর্মকর্তা এই নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন। এই নির্বাচনে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে হারিয়ে আরেক আওয়ামী লীগনেতা নুরুল আবছার নির্বাচিত হয়েছেন।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) নির্বাচিত হন রশিদ মিয়া এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কক্সবাজার সিটি কলেজের শিক্ষক অধ্যাপক রোমেনা আক্তার।

বুধবার ভোটগ্রহণ শেষে রিটার্নিং কর্মকর্তা সন্ধ্যায় বেসরকারিভাবে এই তিনজনকে বিজয়ী ঘোষণা করেন।

 

নুরুল আবছার তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী মুজিবুর রহমানকে ৮ হাজার ৭৩৬ ভোটের ব্যবধানে পরাজিত করেন। মোটর সাইকেল প্রতীক নিয়ে নুরুল আবছার পেয়েছেন ৩৬ হাজার ৫৩৬ ভোট এবং আনারস প্রতীক নিয়ে মুজিবুর রহমান পেয়েছেন ২৭ হাজার ৮০০ ভোট।

 

নির্বাচন কমিশন ঘোষিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজার জেলার ৩ টি উপজেলা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ ৮ মে অনুষ্ঠিত হয়। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয় ভোট গ্রহণ। এরপর এক-এক করে আসতে থাকে কেন্দ্রভিত্তিক ফলাফল। কক্সবাজার পৌরসভা ও সদর উপজেলার ৫ ইউনিয়নের এই নির্বাচনে ৮২ টি ভোট কেন্দ্রে মোট ২ লাখ ২২ হাজার ৯৯৬ জন ভোটার। এসব ভোটারের মধ্যে ৩০ শতাংশের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।