ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশ আজ একেবারে ধ্বংসের দারপ্রান্তে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক :বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশ আজ একেবারে ধ্বংসের দারপ্রান্তে উপস্থিত হয়েছে, খাদের দিকে চলে গেছে, ধ্বংস হয়েছে অর্থনীতি, শিক্ষাব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা। শুধু তাই নয় দেশের নির্বাচন ব্যবস্থাও ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী লীগ সরকার।

শুক্রবার (১৪ এপ্রিল) বিকেলে ঠাকুরগাঁও পাঠাগার চত্বরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের আয়োজনে ও ঠাকুরগাঁও স্বেচ্ছাসেবক দলের বাস্তবায়নে এক ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।তিনি বলেন, এই সরকার মানুষকে বোকা বানিয়ে, প্রলোভন দেখিয়ে, উন্নয়নের কথা বলে দেশকে শাসন করছে। তারা উন্নয়ন কথা বলে দুর্নীতি করে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহব্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের মনে রাখতে হবে আমরা এমন একটি ক্লান্তিলগ্নে আছি যে, আগামী দিনগুলোতে আমরা নিজেদেরকে সংগঠতি করে আন্দোলনের মধ্যে এই সরকারে পরাজিত করতে না পারি তাহলে এই জাতীর অস্তিত্ব থাকবেনা।

 

ফখরুল আরো বলেন,আমরা ১০টি দাবি দিয়েছি, এর মধ্যে প্রথম দাবি এই সরকারে পদত্যাগ করতে হবে,সংসদ বিলুপ্ত করতে হবে,তত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। সেই সাথে নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের মধ্য দিয়ে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

 

তিনি আরো বলেন, দেশকে রক্ষা করার জন্য, বেগম খালেদা জিয়াকে মুক্ত করাবার জন্য,আমাদের নেতার তারকে রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য,আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে।

 

এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস এম জিলানি, সাধারণ সম্পাদক রাজীব আহসান, রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামছুজ্জামান সামু সহ রংপুর ও রাজশাহী বিভাগের নেতাকর্মীরা বক্তব্য দেন।

 

ডি এন এইচ .এম. সালাহ উদ্দীন কাদের