ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লিচু বাগানে হাতি তাড়াতে গিয়ে বাঁশখালীতে কিশোরের মৃত্যু

শিব্বির আহমদ রানা,বাঁশখালী:

চট্টগ্রামের বাঁশখালীতে বন্যহাতির আক্রমণে মো. সিবাগতুল্লাহ রিজবী (১৬) নামে এক কিশোর মারা গেছেন।

বুধবার (১ মে) রাত আড়াইটার দিকে বৈলছড়ি ইউনিয়নের পূর্ব বৈলছড়ি ৪নম্বর ওয়ার্ডের এক নম্বর গোদার পাড় সংলগ্ন লিচু বাগানে বন্যহাতির আক্রমণে ওই কিশোরের মৃত্যু হয়।

নিহত যুবক বৈলছড়ি ইউনিয়নের কুলীন পাড়া এলাকার মৃত তৈয়ব উল্লাহর পুত্র।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, রিজবী বিগত কয়েক মাস যাবৎ পূর্ব-বৈলছড়ী ৩নম্বর ওয়ার্ডের নুইন্না পুকুর পাড় এলাকায় একটি মুদির দোকানে চাকরি করেন।ঘটনার দিন রাত ২টার দিকে লিচু বাগানে হাতি আসার খবর পেয়ে বাগান থেকে হাতি তাড়াতে গেলে আক্রমণে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বাঁশখালী গুনাগরী মা-শিশু ও জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুত্বর হলে দ্রুত তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃতু হয়।

বৈলছড়ী ইউপি চেয়ারম্যান মো. কপিল উদ্দীন জানান, রাত দুইটার দিকে পূর্ব বৈলছড়ী পাহাড়ি এলাকায় একটি হাতি লোকালয়ে লিচু বাগানে প্রবেশ করে। হাতি আসার খবর পেয়ে নিজের লিচু বাগানে হাতি তাড়াতে গেলে অন্ধকারে দেখতে না পেয়ে হাতির সামনে পড়ে যায়। এতে হাতি শুঁড় দিয়ে তুলে দূরে ছুড়ে মারে রিজভীকে।

বাঁশখালী থানার এস আই মং থোয়াই হ্লা চাকমা ঘটনার সত্যতা নিশ্চিৎ করেন। তিনি বলেন, বিনা ময়নাতদন্তে লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।