ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পটিয়ায় বায়তুশ শরফ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসার বার্ষিক সভা ও দস্তারবন্দী অনুষ্ঠান সম্পন্ন

আবদুল হাকিম রানা, পটিয়া :

পটিয়ায় বায়তুশ শরফ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসার ১ম বার্ষিক সভা ও দস্তারবন্দী অনুষ্ঠান ও তরিকত্ব সম্মেলন নানা ধর্মীয় আয়োজনে গত শনিবার ইন্দ্রপোলস্থ কমপ্লেক্স প্রাঙ্গণে সম্পন্ন হয়েছে।

 

এতে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন পটিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও অত্র মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ইদ্রিস মিয়া, প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক এবং স্কলার রাহবারে বায়তুশ শরফ মাওলানা মুহাম্মদ আবদুল হাই নদভী( মঃ জিঃ আঃ) বিশেষ অতিথি ছিলেন পটিয়া পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম,বীর মুক্তিযোদ্ধা চাচা খালেক ফাউন্ডেশনের চেয়ারম্যান মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার,পটিয়া দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব আবুল কাসেম সাধারণ সম্পাদক ও পটিয়া ব্যাংকার্স এসোসিয়েশন সভাপতি আলহাজ্ব আমির হুসাইন, বক্তব্য রাখেন অধ্যাপক মোঃ ইউনুস, হাজী মফিজুর রহমান, আবু তালেব, সেলিম উদ্দিন,সফিউর রহমান,প্রফেসর সফিউল আলম,কবিয়াল আবু ইউসুফ।

 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাহাঙ্গীর আলম। ২য় অধিবেশনে সভাপতিত্ব করেন রাহবারে বায়তুশ শরফ মাওলানা মুহাম্মদ আবদুল হাই নদভী( মঃ জিঃ আঃ)স্বাগত বক্তব্য রাখেন পটিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বায়তুশ শাহ জব্বারিয়া আদর্শ দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ইদ্রিস মিয়া,আলোচনায় অংশ নেন প্রফেসর আবদুল কাদের,শাব্বির আহমদ,মাওলানা মুমিনুর রশিদ নূরী,ড. ওয়ালী উল্লাহ, প্রফেসর আহসান সায়্যিদ,লোকমান হাকিম জেহাদী, শরিয়ত উল্লাহ,সঞ্চালনায় ছিলেন মাদরাসা অধ্যক্ষ ও সচিব অধ্যাপক শেখ মুহাম্মদ ইউনুস।

 

এতে প্রধান অতিথি রাহবারে বায়তুশ শরফ আল্লামা আবদুল হাই নদভী (ম:) বলেন, ধর্ম ও কর্মের সমন্বয়ে একজন মানুষকে খাঁটি মুমিন মুসলমান হিসেবে গড়ে তুলতে বায়তুশ শরফ কমপ্লেক্স তার নিজস্ব ত্বরীকতের অনুসৃত পন্থায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

বায়তুশ শরফ জাতিভিত্তিক একটি আধ্যাত্মিক ও সেবামূলক বিশাল প্রতিষ্ঠান। এখানে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে মহান আল্লাহ ও তার রাসুলের
দেখানো পথে আদর্শিক মুমিন ও মাদরাসা গুলোতে খাঁটি আলেম তৈরির কাজ করা হয়।

 

তিনি পরিশীলিত জীবন গঠনে বায়তুশ শরফ এর পতাকাতলে সব ধর্ম প্রাণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এতে সভাপতির বক্তব্যে সাবেক পটিয়া উপজেলা চেয়ারম্যান ও বায়তুশ শরফ আদর্শ দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব ইদ্রিস মিয়া বলেন,পটিয়া বায়তুশ শরফ কমপ্লেক্সে আমাদের বড় হুজুর কেবলার একটি স্বপ্ন ছিল,আজ তা আলোর মুখ দেখায় ত্বরিকতের ভাইয়েরা খুবই আনন্দিত।তিনি এ কমপ্লেক্সের অধীনে অতি শীঘ্রই হাসপাতাল প্রতিষ্ঠার কাজ এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহবান জানান।

 

এছাড়া ও তিনি এ কমপ্লেক্স প্রতিষ্ঠায় দেশের শীর্ষ শিল্প গ্রুপ এস আলম গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সাইফুল আলম মাসুদ কর্তৃক ১০ কোটি টাকা অনুদান প্রদান করায় তিনি সহ অপরাপর সকল অনুদান ও জমিদাতাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

 

পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে দেশ জাতি ও মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি ও সমৃদ্বির জন্য দোয়া করা হয়।