ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বিশেষ অবদানের স্বীকৃতি পেলেন কক্সবাজারের ১২ নারী

কক্সবাজার অফিস :

২০২৩ সালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর, কক্সবাজার কার্যালয়ের উদ্যোগে সমাজে বিভিন্ন ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বিভিন্ন ক্যাটাগরিতে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ নির্বাচিত হয়েছেন কক্সবাজার সদর উপজেলায় ৫ জন, রামু উপজেলায় ৩ জন এবং মহেশখালী উপজেলায় ৪ জন নারী। এদের মধ্যে কক্সবাজার সদর উপজেলা থেকে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন রুপা পাশা, সকল বাঁধা কষ্ট যন্ত্রণা পেরিয়ে সফল হওয়ার গল্পে রাশেদা আক্তার, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারি নারী দিলনুর বেগম, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী রত্না রাণী চৌধুরী, সফল জননী নারী হিসেবে সেফালী ভট্টাচার্য্য।

 

রামু উপজেলায় অর্থনৈতিক ক্ষেত্রে সফলতা অর্জনকারী নারী রওনক আরা খানম, সফল জননী নারী তসলিমা খানম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী খোদেস্তা বেগম রিনা।
তাছাড়া মহেশখালী উপজেলায় অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী বুলু আক্তর,সফল জননী নারী মোছাম্মৎ হাসিনা বেগম,সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী সাংবাদিক বদরুন্নেছা সুখি (হ্যাপী করিম), নির্যাতনে বিভীষিকা মুছে ফেলা নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী জাহেদা বেগম।