ই-পেপার | বুধবার , ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

কক্সবাজারের রামুতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্ধোধন ও সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার:

প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্য বিষয় নিয়ে কক্সবাজারের রামুতে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। প্রদর্শনী শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী খামারিদের মাঝে পুরস্কারস্বরূপ নগদ অর্থ বিতরণ করা হয়।

 

শুরুতেই ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে একযোগে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে রামু উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা রামু উপজেলা নির্বাহী অফিসার রাশেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা অসীম বরন সেন, রামু উপজেলা প্রকৌশলী মন্জুর হাসান ভূইয়া, যুব উন্নয়ন অফিসার নুরে আলম মজুমদার, কৃষি অফিসার তানজিলা রহমান, হিসাব রক্ষন অফিসার আমজাদ হোসেন, ডাঃ আজিজা আকতার ঝিনুক, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল মোতালেব।

 

এছাড়াও অনুষ্ঠানে সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, গণমাধ্যমকর্মী, প্রাণিসম্পদ খামারি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

 

উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীতে সফল উদ্যোক্তা ও খামারিরা অংশ নেন।

অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী সফল খামারিদের মাঝে পুরস্কারের নগদ অর্থ বিতরণ করা হয়।