ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চকরিয়ায় বিপুল অস্ত্র-গুলিসহ দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

মুহাম্মদ হেলাল উদ্দীন,চকোরিয়া:

কক্সবাজারের চকরিয়া হতে ৫টি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড কার্তুজসহ দুই অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫। গোপন সংবাদের ভিত্তিতে ২১ জুন এই অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের ৯নং ওয়ার্ডের চকরিয়া-বদরখালী সড়কে ২জন ব্যক্তি মোটরসাইকেল যোগে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ও অস্ত্র-গোলাবারুদ নিয়ে আসার খবর পেয়ে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে অভিযান পরিচালনা করে অস্ত্রসহ দুই ব্যবসায়ী আটক করে।

কক্সবাজার এর সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল একটি মোটরসাইকেল সন্দেহজনকভাবে কৌশলে চেকপোষ্ট অতিক্রম করার চেষ্টাকালে র‌্যাব (রেজিঃ নং- চট্ট মেট্রো-ল-১৮-১১৫৪) জব্দ করে দুইজনকে আটক করতে সক্ষম হয়। পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃতদের কাছে রক্ষিত প্লাস্টিকের বস্তা তল্লাশী করে তাদের হেফাজত হতে ১টি ওয়ান শ্যুটারগান, ১টি ওয়ান শুটার থ্রী কোয়ার্টার গান, ৩টি দেশীয় তৈরী এলজিসহ ২ রাউন্ড ১২ বোর শর্টগানের কার্তুজ উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- চকরিয়া উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালীর ৯নং ওয়ার্ডের আলহাজ্ব আব্দুল হামিকের পুত্র মো: মোকাদ্দেস (৪০), পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ঈদমনি এলাকার ১নং ওয়ার্ডের কবির আহমদের পুত্র মো: শেফায়েত মিয়া (১৯)।

আটজ ব্যক্তিরা জানায়, তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন কৌশলে দেশীয় অস্ত্র ও গোলাবারুদ মহেশখালী হতে সংগ্রহ করে বিভিন্ন দুস্কৃতিকারীদের নিকট বিক্রয় করে থাকে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণে চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪