ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফরিদপুরের ভাঙ্গায় সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

লিয়াকত হোসেন,ফরিদপুর:

ফরিদপুরের ভাঙ্গায় সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে দোয়া মাহফিল, ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (৭ এপ্রিল) রোববার বিকেলে ভাঙ্গা উপজেলা মডেল মসজিদের হলরুমে ফরিদপুর সুহৃদ সমাবেশের আয়োজনে ইফতার, দোয়া মাহফিল ও ভাঙ্গা উপজেলার উন্নয়ন শীর্ষক ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমকালের ফরিদপুরের ব্যুরো প্রধান হাসানউজ্জামান।

ভাঙ্গা সুহৃদ সমাবেশের সভাপতি সহকারী অধ্যাপক মিজানুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম কুদরত-এ-খুদা, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা) সার্কেল তালাত মাহমুদ শাহানশাহ, ভাঙ্গা সরকারি কেএম কলেজের সাবেক অধ্যক্ষ মোসায়েদ হোসেন ঢালী,সমকাল সুহৃদ সমাবেশ ফরিদপুরের সাধারণ সম্পাদক মহুয়া ইসলাম, সহ সাধারণ সম্পাদক আবরাব নাদিম ইতু, ভাঙ্গা সমকাল প্রতিনিধি সাইফুল ইসলাম শাকিল, স্থানীয় সাংবাদিক দিলিপ দাস প্রমুখ।

 

এ সময় বক্তারা বলেন, ভাঙ্গা বর্তমানে দেশের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি অবস্থানে রয়েছে। পদ্মা সেতুর কল্যাণে অল্প সময়ের মধ্যে ভাঙ্গার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে, সেখানে ভিড় করছে প্রচুর পর্যটক। পর্যটকদের বিচরণ উৎসাহিত করতে ও তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের পাশাপাশি স্থানীয়দেরও আরো সজাগ থাকার আহ্বান জানান তারা।

 

এছাড়ায় ভাঙ্গায় চলমান বঙ্গবন্ধু মহাকাশ পর্যবেক্ষণ কেন্দ্র নির্মাণের কার্যক্রমের গতি বাড়ানোর তাগিদ দেন তারা। ভাঙ্গার উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় সমকাল তার সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে সামাজিক ও মানবিক সকল শুভ উদ্যোগে ভাঙ্গাবাসীর পাশে থাকার কথা জানায় সমকাল সুহৃদ সমাবেশ।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুন আল রশিদ, হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল আনাম, ভাঙ্গা পৌর মেয়রের প্রতিনিধি মো. কাওসার মাতুব্বর, এ্যাডভোকেট শেখ তারা মিয়া, সাপ্তাহিক ভাঙ্গার কণ্ঠ পত্রিকার সম্পাদক মজিবর মুন্সী, সাংবাদিক আব্দুল মান্নান, অজয় দাস,শহিদুল ইসলাম, মাহমুদুর রহমান তুরান, লিয়াকত হোসেনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও মাদানী নগর মাদ্রাসা ও এতিমখানার এতিম শিক্ষার্থীরা।

ইফতার মাহফিলের দোয়া পরিচালনা করেন ভাঙ্গা মডেল মসজিদের খতিব মাওলানা আহমাদ মাসরুর।