ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ঈদের দিনেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে : মেয়র

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম:ঈদুল আজহার দিন চট্টগ্রাম নগরে তৈরি হওয়া বিপুল বর্জ্য বিকেল ৫টার মধ্যেই পরিষ্কার করার বিষয়ে প্রস্তুতি গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) পরিচ্ছন্ন বিভাগ।

সোমবার (১৯ জুন) এক সভায় চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী কোরবানির ঈদ বর্ষা এবং মধুমাসের মাঝে হওয়ায় বাড়তি চাপের বিষয়টি যাতে বর্জ্য ব্যবস্থাপনায় কোনো বাধা না হয়, সে ব্যাপারে সজাগ থেকে প্রকৌশল ও পরিচ্ছন্ন বিভাগকে সম্মিলিতভাবে কাজ করতে বলেন।

চসিক সূত্র জানায়, নগরের ৪১ ওয়ার্ডকে ৬টি জোনে ভাগ করে মোট ৩৭০টি গাড়ি বর্জ্য অপসারণে কাজ করবে। এ কার্যক্রম সফল করতে কাজ করবেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন ও মো. মোরশেদ আলম।

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, কোরবানির বর্জ্য কেউ যাতে নালা-নর্দমায় না ফেলে সে বিষয়ে সজাগ থাকতে হবে। প্রয়োজনে বর্জ্য ব্যবস্থাপনার আওতাধীন এলাকায় কেউ অযথা নালায় পলিথিনসহ বিভিন্ন ময়লা ফেললে জরিমানা করার জন্য অভিযান পরিচালনা করতে হবে। বর্তমানে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। এজন্য ক্রাশ প্রোগ্রামের গতি বাড়াতে হবে এবং অভিযান চালিয়ে জরিমানা করতে হবে। কারও বাসায় ডেঙ্গুর জীবাণুবাহী মশা জন্মানোর মতো পানি জমে থাকলে আইনি ব্যবস্থা নিতে হবে। প্রয়োজনে কেউ ছাদে উঠতে বাধা দিলে ড্রোন দিয়ে যাচাই করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, সচিব খালেদ মাহমুদ, বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর মো. মোবারক আলী, কাউন্সিলর কাজী নুরুল আমিন, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম এবং মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: