ই-পেপার | শনিবার , ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

টিপু ও প্রীতি হত্যা আ.লীগ নেতা আশরাফসহ ৩৩ আসামির বিরুদ্ধে চার্জ গঠন শুনানি ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতি হত্যা মামলার আসামি মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদারসহ ৩৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন বিষয়ে শুনানি পিছিয়ে আগামী ২৫ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আলী হোসাইন এই তারিখ ধার্য করেন।

 

আজ অভিযোগ গঠন বিষয়ে শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এই মামলায় কারাগারে থাকা এক আসামি আদালতে হাজির না করায় শুনানির নতুন তারিখ ধার্য করা হয়। একইসঙ্গে কারাগারে থাকা সব আসামিকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিক উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।

 

এর আগে গত বছর ৫ জুন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে।চার্জশিট ভুক্ত ২৪ জন বিভিন্ন সময়ে গ্রেপ্তার হন। পরে একজন আদালতে আত্মসমর্পণ করেন। তাদের মধ্য আসামি রাকিব ও মোরশেদুল জামিনে আছেন। অন্যরা কারাগারে আছেন।২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়।

 

আ.লীগ নেতা টিপু ও প্রীতি হত্যা: পলাতক ৮ আসামির নামে বিজ্ঞপ্তির নির্দেশআ.লীগ নেতা টিপু ও প্রীতি হত্যা: পলাতক ৮ আসামির নামে বিজ্ঞপ্তির নির্দেশএ সময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

 

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় সাতজন পলাতক রয়েছেন।