ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে শ্রমিক ইউনিয়নের সংবাদ সম্মেলন

নুর মোহাম্মদ, কক্সবাজার:

বহিরাগতদের বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে নাইক্ষ্যংছড়ির পরিবহন শ্রমিক ইউনিয়ন সংবাদ সম্মেলন করছে।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাইক্ষ্যংছড়ি অটোটেক্সি, টেম্পু, সিএনজি ও মাহিন্দা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাদেক দাবী করেন

 

২০২৩ সালের ১০জুন বান্দরবান জেলা কমিটি নাইক্ষ্যংছড়ি উপজেলা অটোটেক্সি, টেম্পু, সিএনজি ও মাহিন্দা শ্রমিক ইউনিয়নের কমিটি অনুমোদন দেন। অনুমোদনের পর সংগঠনের সদস্যদের দাবী দাওয়া নিয়ে কার্যক্রম চালিয়ে আসছে।

 

২২ মার্চ বিকাল ৪ ঘটিকায় নাইক্ষ্যংছড়ি অনলাইন প্রেসক্লাব এর অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

 

এ সংবাদ সম্মেলন আরো বক্তব্য দেন সংগঠনের সভাপতি মুহাম্মদ আলী, সহ সভাপতি মুহাম্মদ সেলিম, যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আলি হোসেন, নাইক্ষ্যংছড়ি অনলাইন প্রেসক্লাবের আহবায়ক ইরফান মাহবুব রায়হান, সদস্য সচিব সরওয়ার জাহানসহ শ্রমিক ইউনিয়নের অর্ধশতাধিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সংবাদ সম্মেলন আরো বলা হয়েছে কিন্তু বেশ কিছুদিন যাবত পার্শ্ববর্তী কক্সবাজার জেলার রামু উপজেলার সিএনজি সংগঠনের নাম ভাঙ্গিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার থানা মোড়ে প্রকাশ্যে চাঁদা আদায় করছে।

 

নিরীহ পরিবহন শ্রমিকেরা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে, যাত্রী পরিবহন করে রামু উপজেলা সদরে পৌঁছালে গাড়ি ভাংচুর, মারধর, গাড়ির চাবি কেড়ে নেওয়াসহ বিভিন্ন হয়রানি করে আসছে।

 

এমতাবস্থায় এ ধরনের হয়রানি ও চাঁদাবাজি বন্ধে বান্দরবান ও কক্সবাজার জেলা প্রশাসক, পুলিশ সুপার। রামু ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার, নাইক্ষ্যংছড়ি ও রামু থানার অফিসার ইনচার্জসহ সকল আইনশৃঙ্খলা বাহিনীর জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।