ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বরখাস্ত হচ্ছেন ইউপি চেয়ারম্যান বাবু

নিজস্ব প্রতিবেদক

জামালপুরে সাংবাদিক নাদিম হত্যা মামলার প্রধান আসামি ও সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে পদ থেকে বরখাস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (১৮ জুন) দুপুরে সচিবালয়ে তার দপ্তরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, একজন সাংবাদিক মৃত্যুবরণ করেছেন একটা দুষ্কৃতকারী দ্বারা আক্রান্ত হয়ে। তার পদবি চেয়ারম্যান হিসেবে বলা হয়েছে, তিনি চেয়ারম্যান হন বা যেই হোক না কেন অবিচার বা অন্যায় করলে সে শাস্তি পাবে। আমরা সেই ব্যবস্থা নেব। আমাদের পক্ষ থেকে যা করা দরকার, রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী তাই করব।

চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত করা হবে কি না– জানতে চাইলে তিনি বলেন, অবশ্যই। আমরা প্রক্রিয়া শুরু করেছি। তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে।

মো. তাজুল ইসলাম বলেন, যে পেশাধারী বা যে পদধারী হন না কেন, তিনি যদি অন্যায় করেন তাহলে রাষ্ট্রের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনাটি আমি ঘৃণা করি এবং সমবেদনা জানাই।

 

প্রসঙ্গত, বুধবার (১৪ জুন) রাত সাড়ে ১০টার দিকে জামালপুরের বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় ১০-১২ জন দুর্বৃত্ত গোলাম রব্বানী নাদিমের ওপর হামলা করেন। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। রাত দেড়টার দিকে তাকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সকালে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: