ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজানে মাসব্যাপী ইফতারের ব্যবস্থা ডিএনসসির

নিজস্ব প্রতিবেদক:

 

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলামের উদ্যোগে মাহে রমজানে মাসব্যাপী নিম্ন আয়ের মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয়েছে। গুলশানস্থ নগর ভবনের সম্মুখস্থলে এ আয়োজন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ মার্চ) মাসব্যাপী ইফতার আয়োজনের ৩য় দিনে ইফতার বিতরণ পরিদর্শন করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

 

ইফতারের কিছুক্ষণ আগে মেয়র মো. আতিকুল ইসলাম উপস্থিত সুবিধা বঞ্চিত মানুষের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের মাঝে ইফতার বিতরণ করেন।

 

এ সময় আতিকুল ইসলাম বলেন, সীমিত আয়ের মানুষের কথা চিন্তা করেই এ উদ্যোগ নিয়েছি। এখানে পুরো রমজান মাসব্যাপী ইফতারের ব্যবস্থা থাকবে। যদিও ডিএনসসির সামনে নিম্ন আয়ের মানুষের জন্য ইফতার আয়োজন করা হয়েছে। যদিও এটি কোনো ইফতার পার্টি নয়, কেবল নিম্ন আয়ের মানুষের জন্যই এ আয়োজন। তবে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি যারা ট্রাফিক জ্যামের কারণে বাসায় পৌঁছাতে পারবে না, অথবা কাজের কারণে দেরি হয়ে যায় তারা এখানে এসে ইফতার করতে পারবে।

 

মেয়র আরও বলেন, নিম্ন আয়ের ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটানোর একটি ক্ষুদ্র প্রচেষ্টা। এটি অত্যন্ত আনন্দের, ভালো লাগার। রমজান মাসে সবার প্রতি অনুরোধ থাকবে আসুন প্রতিষ্ঠান কিংবা ব্যক্তিগত যেভাবেই হোক, সাধারণ মানুষের পাশে দাঁড়াই।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, রমজানে নিত্য পণ্যের মূল্য নিয়ন্ত্রণে ডিএনসিসির দশটি অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটরা বাজার তদারকি করছে। এছাড়া ডিএনসিসির ৬টি মার্কেটে পণ্য দ্রব্যের নির্ধারিত মূল্যের তালিকা প্রদর্শনের জন্য ডিজিটাল ডিসপ্লে বোর্ড বসানো হয়েছে। ক্রেতারা সরকারের নির্ধারণ মূল্য তালিকা দেখতে পাবে।