ই-পেপার | রবিবার , ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বপ্ন দেখলে হবে না, বাস্তবায়নের প্রচেষ্টা থাকতে হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জীবন হচ্ছে একটি যুদ্ধক্ষেত্র। যে জীবনে চ্যালেঞ্জ গ্রহণ করবে, সে অনেকদূর এগিয়ে যেতে পারবে।

জীবনকে যুদ্ধক্ষেত্র হিসেবে নিয়ে জীবনযুদ্ধে জয়ী হতে হবে। সবাই স্বপ্ন দেখতে পছন্দ করে কিন্তু সবার স্বপ্ন বাস্তবায়িত হয়না।

যদি স্বপ্নের সঙ্গে প্রচেষ্টা যুক্ত হয় তাহলে তার মধ্যে ইলেক্ট্রম্যাগনেটিক পাওয়ার জন্মাবে এবং সে শক্তি মানুষকে তার স্বপ্ন বাস্তবায়নে সাহায্য করবে।

শনিবার (১৭ জুন) চট্টগ্রামের কুমিরায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) ক্যাম্পাসে শরৎকালীন সেমিস্টার ২০২৩ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শারীরিক অক্ষমতা বা দারিদ্রতা কোন মানুষের উন্নতির পথে প্রতিবন্ধকতা হিসেবে দাঁড়াতে পারে না। বিভিন্ন মনীষী হাজারো প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও জীবনে প্রতিষ্ঠিত হয়েছে। সুতরাং এসব কিছুই প্রতিবন্ধকতা নয়। যদি কেউ স্বপ্ন না দেখে বা স্বপ্নের সঙ্গে প্রচেষ্টাকে যুক্ত না করে সেটাই হচ্ছে প্রতিবন্ধকতা। নিজের স্বপ্ন বাস্তবায়নের পাশাপাশি দেশের স্বপ্নকেও বাস্তবায়িত করতে হবে।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম এর ভাইস চ্যান্সেলর অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির ছিলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু রেজা মো. নেজাম উদ্দিন নদভী এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. হুমায়ুন কবির প্রমুখ।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: