ই-পেপার | শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যাপ্টেন্সি ছাড়তে হুমকি দেওয়া হয়েছিল তামিমকে

নিজস্ব প্রতিবেদক:

গেল বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজ চলাকালে হুট করেই অবসরের ঘোষণা দিয়েছিলেন সাবেক অধিনায়ক তামিম ইকবাল। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে অবসর ভেঙে দলে ফেরার কথা জানিয়েছিলেন তামিম। সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে প্রত্যাবর্তনও করেন এই ওপেনার। কিন্তু ভারত বিশ্বকাপের আগে আবারো দল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। সেখান থেকে এখন পর্যন্ত দলের বাইরে রয়েছেন তিনি।

 

এসব বিষয় নিয়েই দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মুখ খুলেছেন দেশসেরা এ ব্যাটসম্যান।

 

ক্যাপ্টেন্সি ছাড়তে হুমকিও দেওয়া হয়েছিল জানিয়ে সাক্ষাৎকারে তামিম ইকবাল বলেন, সবার একটা ভুল ধারণা আছে। অনেকে মনে করে আমার অবসর নেয়া কিংবা অধিনায়কত্ব ছাড়া আবেগী এবং হুট করে নেয়া সিদ্ধান্ত। আমার অধিনায়কত্ব ছাড়া মোটেও হুট করে নেওয়া সিদ্ধান্ত না।

 

হাথুরুসিংহে দায়িত্বে থাকলে দলে ফিরবেন কিনা এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, আমার দলে ফেরাটা কঠিন হবে (হাথুরুসিংহে দায়িত্বে থাকলে)। যেহেতু ওনারা আমাকে আরেকটা মিটিংয়ে ডেকেছে, আমার উচিত তাদের প্রতি সম্মান দেখানো। যদি মিটিংটা আজকে হয়ে যেতো তাহলে এই প্রশ্নের সরাসরি উত্তর দিতে পারতাম। কিন্তু আমাকে সেই মিটিং পর্যন্ত অপেক্ষা করতে হবে।

 

তিনি বলেন, আমাকে ফেরাতে সব সিস্টেম পরিবর্তন করতে হবে এমন কথা আমি বলব না।

 

বিশ্বকাপ দলে তামিমের না থাকা ইস্যুতে কথা বলেছিলেন সাকিব আল হাসান। একটি বেসরকারি টিভি চ্যানেলে তিনি বলেছিলেন, তামিমের আচরণ বাচ্চাদের মতো। যেন আমার ব্যাট আমি খেলব। সে নিজের জন্য খেলে। দলের কথা চিন্তা করে না।

 

সেই কথা প্রসঙ্গে তামিম বলেন, আমি এমন ব্যক্তি না যে টিভি চ্যানেলের সামনে এসে আমার সতীর্থকে নিয়ে কথা বলব। প্রত্যেক ব্যক্তির নিজস্ব ব্যক্তিত্ব আছে। প্রতিটি ব্যক্তির নিজস্ব চিন্তাধারা আছে। আমি এমন ব্যক্তি নয় যে গণমাধ্যমে এসে নিজের সহকর্মী সম্পর্কে মন্তব্য করবেন।

 

যদি জাতীয় দলে ফিরি তাহলে আশা করি আবারও ওপেনিংয়েই নামবো, বলে জানান তামিম।