ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌলভীবাজারে সৈয়দ শাহ্ মোকারিম (রহ.) বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত

সালেহ আহমদ (স’লিপক):

 

মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় সৈয়দ শাহ্ মোকারিম (রহ.) ও তৎসংলগ্ন পাঁচপীরের মাজারে বার্ষিক ওরশ মোবারক অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২৪ ফেব্রুয়ারী) সকালে মৌলভীবাজার পৌর শহরের ৯নং ওয়ার্ডস্থ বড়কাপন মাজার শরীফে চিরাচরিত প্রথানুযায়ী প্রতি বছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় মহান ওলির ভক্ত আশেকানের উপস্থিতিতে গিলাফ চড়ানো হয়।

 

৩৬০ আউলিয়ার অন্যতম সফরসঙ্গী মাহবুবে এলাহী হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (রহ.) হাসানী ওয়াল হোসাইনী আল বোগদাদী এর ঔরসজাত সন্তান হযরত সৈয়দ শাহ্ নসর উল্লাহ (রহ.) এর অধস্তন সৈয়দ শাহ্ মোকারিম (রহ.) ও তৎসংলগ্ন পাঁচপীরের মাজারে ওরশ মোবারক উপলক্ষে অনুষ্ঠানমালার মধ্যে ছিলো গিলাফ ছড়ানো, মাজারের সাজসজ্জা, আলোকসজ্জাকরণ, পবিত্র খতমে কোরআন, মিলাদ ও মোনাজাত মাহফিল, জিয়ারত, তবারুক বিতরণ, আতর গোলাপ ও সুগন্ধি ছিটানো, চান্দোয়া টাঙানো, সন্ধ্যায় চেরাগবাতি প্রজ্জ্বলন এবং জিকির আযকার।

 

পবিত্র ওরশ মোবারক উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে ভক্ত-আশেকান ও মুহিব্বানরা এসে জড়ো হন। দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালা শেষে রাতে ভক্ত আশেকানদের নিয়ে খানকাহ অনুষ্ঠিত হয় এবং বিশেষ মোনাজাতের মাধ্যমে ওরশের সমাপ্তি করা হয়।

 

সৈয়দ শাহ্ মোকারিম (রহ.) ও তৎসংলগ্ন পাঁচপীরের মাজারে পবিত্র ওরশ মোবারকে উপস্থিত হয়ে ওরশ মোবারককে সফল ও স্বার্থক করার জন্য সকল ভক্ত-মুরিদান, আশেকান- মুহিব্বান ও মিডিয়াকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন মাজার পরিচালনা ও ওরশ উদযাপন কমিটি।