ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফুলপুরে ভুল চিকিৎসায় খেসারত দিচ্ছে শিশু লাবিব অভিযোগ স্বজনদের।

মাসুদ রানা, ফুলপুর প্রতিনিধিঃ

ময়মনসিংহের ফুলপুরে হাসপাতাল কর্তৃপক্ষের ভূল চিকিৎসায় মৃত্যু পথযাত্রী মাদ্রাসা ছাত্র লাবিব হাসান নামে ১২ বছরের এক শিশু। শিশু লাবিব স্থানীয় হাফিজিয়া মাদ্রাসার ১৩ পারা কোরআন খতম করা ছাত্র। সে গত বছরের ৭ অক্টোবর রাতে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে শেয়ালের কামড়ে আহত হয় । আহত লাবিব হাসান কে উদ্ধার করে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভেকসিন দেওয়া হয়।

 

এর ২২ দিন পর তার শরীরে জ্বর আসে, প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ও ময়মনসিংহ
এস, কে হাসপাতালে ভর্তি করা হয় সেখান থেকে ঢাকা জাতীয় সংক্রমণ হাসপাতালে রেফার্ড করা হয় । সেখানে ৪৩ দিন চিকিৎসার পর গত ২০ ডিসেম্বর তাকে বাড়ি পাঠিয়ে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

 

মহাখালী জাতীয় সংক্রমণ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে,ভেকসিন এর সঠিক ব্যবহার না হওয়ার কারণে শিশু লাবিব হাসান এর এমনটি ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হয়েছে। উল্লেখ্য যে ফুলপুর উপজেলার সদর ইউনিয়নের মধ্যনগর গ্রামের আব্দুল বাতেন মিয়া ১ ছেলে ১ মেয়ের মর্ধে লাবিব হাসান বড় ছেলে। গ্রামের নিম্ন আয়ের বাতেন মিয়া গাজীপুরে শ্রমিক হিসেবে যা উপার্জন করে তা দিয়ে কোন রকম সংসার চলে।

 

গত সপ্তাহে জাতীয় সংক্রমণ হাসপাতালে নিয়ে গেলে থেরাপি নিতে বলেন হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু অর্থনৈতিক জটিলতার কারণে শিশু লাবিব হাসান এর থেরাপি দিতে তার পিতা বাতেন মিয়া হিমসিম খাচ্ছে। এ অবস্থায় তিনি সরকারের যথাযত কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

তার সাথে সরাসরি যোগাযোগ করা হলে তিনি বলেন,আমার ছেলে লাবিব হাসান এর মতো অবস্থা অন্য কারো ভাগ্যে যেন না ঘটে, ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসার কারণে আমার ছেলের এমন টা হয়েছে। সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন ও যথাযত কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।