ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আন্তঃধর্মীয় সমাবেশের জন্য BAPS হিন্দু মন্দিরে ধর্মীয় নেতারা জড়ো হয়েছেন।

মোহাম্মদ ওসমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি

আবুধাবিতে বিভিন্ন পটভূমির আধ্যাত্মিক নেতারা বিশ্বব্যাপী বিশ্বাসের সমৃদ্ধি উদযাপন করেছেন এবং সংলাপ, বোঝাপড়ার গুরুত্বের উপর জোর দিয়েছেন।

 

একটি অনুপ্রেরণামূলক আন্তঃধর্মীয় ঘটনা মুসলিম, খ্রিস্টান, ইহুদি, শিখ, বৌদ্ধ এবং অন্যান্য ধর্মীয় নেতাদের BAPS হিন্দু মন্দিরে (মন্দির, আবুধাবিতে বিশ্বব্যাপী সম্প্রীতির জন্য একটি আধ্যাত্মিক মরূদ্যান) একত্রিত করেছে।

 

মধ্যপ্রাচ্যের প্রথম ঐতিহ্যবাহী হিন্দু মন্দির খোলার স্মরণে, বিভিন্ন পটভূমির আধ্যাত্মিক নেতাদের সাথে ‘সম্প্রীতির দিন’ সমাবেশ বিশ্বব্যাপী বিশ্বাসের সমৃদ্ধি উদযাপন করেছে এবং সংলাপ, বোঝাপড়া এবং সহযোগিতার গুরুত্বের উপর জোর দিয়েছে।

 

ওমর সাইফ ঘোবাশ, হলি সি-তে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত, সংযুক্ত আরব আমিরাতের সংস্কৃতি বিষয়ক সহকারী মন্ত্রী এবং রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের ধর্মীয় উপদেষ্টা এই কার্যক্রম পরিচালনা করেন।

 

আমি এই মন্দিরটি অনুভব করতে পেরে অত্যন্ত আনন্দিত। এই মন্দির দেখে আমার মনে হয় আমাদের এমন একটা জায়গা দরকার যা আমাদের ভগবানের কাছাকাছি নিয়ে যায়। ঈশ্বরে বিশ্বাস রেখে, আমরা এই বিশ্বকে আরও সুরেলা করতে পারি,বলেছেন বিশপ পাওলো মার্টিনেলি, দক্ষিণ আরবের অ্যাপোস্টলিক ভিকার।.