ই-পেপার | বুধবার , ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রমজানের প্রচারণার লক্ষ্য বিশ্বব্যাপী অভাবীদের সহায়তার জন্য দেরহাম ১৬০ মিলিয়ন সংগ্রহ করা

মোহাম্মদ ওসমান চৌধুরী,ইউ এ ই প্রতিনিধি:

 

দার আল বের সোসাইটি বলেছে যে উদ্যোগটি উদারতা এবং সংহতির চেতনাকে প্রতিফলিত করে,পবিত্র মাসের সারমর্মকে মূর্ত করে।

দার আল বের সোসাইটি বৃহস্পতিবার একটি উল্লেখযোগ্য রমজান প্রচারাভিযান শুরু করেছে, যার লক্ষ্য স্থানীয় এবং বিশ্বব্যাপী হাজার হাজার রোজাদার এবং অভাবী ব্যক্তিদের সহায়তার জন্য দেরহাম ১৬০ মিলিয়ন সংগ্রহ করা। ডাঃ মোহাম্মদ সুহাইল আল মুহাইরি, দার আল বেরের সিইও, ইউএই নেতৃত্বের দাতব্য নির্দেশের সাথে সামঞ্জস্য রেখে রমজান মাসে কম সৌভাগ্যবানদের সাহায্য করার উপর প্রচারণার ফোকাস তুলে ধরেন। এই উদ্যোগ উদারতা এবং সংহতির চেতনাকে প্রতিফলিত করে, পবিত্র মাসের সারমর্মকে মূর্ত করে।

 

সোসাইটির সদর দফতরে স্থানীয় মিডিয়াকে সম্বোধন করে, ডক্টর আল মুহাইরি তাদের রমজানের প্রচারাভিযানের রূপরেখা দেন হে কল্যাণের সন্ধানকারী, এগিয়ে আসুন রোজাদার ব্যক্তি, অভাবী,এতিম, অসুস্থ, বিধবা সহ বিভিন্ন দুর্বল গোষ্ঠীকে সহায়তা করার লক্ষ্যে তার মিশনের উপর জোর দিয়ে।

 

রমজান অভিযানে ১৬টি দাতব্য প্রকল্প এবং উদ্যোগ রয়েছে, যার মধ্যে চারটি মৌসুমী প্রকল্প রয়েছে। ইউএই-এর মধ্যে মোট আনুমানিক খরচ হল দেরহাম ৫,১৫০,০০০, যা ৩৬৬,৪৫০ জন ব্যক্তিকে উপকৃত করছে, যখন দেশের বাইরে, খরচের পরিমাণ দেরহাম৪,৭৭৩,৭৫০, যা ৫৭৯,৮৫৩ জন সুবিধাভোগীকে সমর্থন করে৷

 

ডাঃ আল মুহাইরি সংস্থার মৌসুমী রমজান প্রকল্পগুলিকে তুলে ধরেন, বিশেষ করে গুরুত্বপূর্ণ ইফতার উদ্যোগ, যা ২৩ টি স্থানে ৩২৪,০০০জন লোককে দৈনিক খাবার সরবরাহ করে। সংযুক্ত আরব আমিরাতে, রোজাদারদের জন্য প্রতিদিন ১,০৮০,০০০ খাবার বিতরণ করা হয়, যা একটি উল্লেখযোগ্য প্রভাব ফেলে। তদুপরি, দেশের বাইরে, ২৮১,২৫৬ জন সহায়তা পান, যার দাম ১,০৩৮,০০০ দেরহাম ১,০৩৮,০০০। এই সাহায্যের মধ্যে রয়েছে রান্না করা খাবার বা খাবারের ঝুড়ি বিতরণ যা গড়ে পাঁচজন লোককে টিকিয়ে রাখতে সক্ষম।

 

এই বছরের রমজান প্রকল্প প্যাকেজে মৌসুমী এবং বার্ষিক যাকাত আল-ফিতর প্রকল্পের মতো বিভিন্ন উদ্যোগও অন্তর্ভুক্ত রয়েছে। দেশের অভ্যন্তরে, জাকাত আল-ফিতর প্রকল্পটি ৭,৭০০ সুবিধাভোগীকে ১ মিলিয়ন দিরহাম ব্যয়ে উপকৃত করে।

 

দেশের বাইরে, জাকাত আল-ফিতর প্রকল্পটি ২,২০০,০০০ দেরহাম ২ ব্যয়ে ২৬৭,৫০০ সুবিধাভোগীদের সেবা করে। উপরন্তু, ঈদুল ফিতরের পোশাক প্রকল্পটি দেশের মধ্যে ৪৫০ টি পরিবারকে উপকৃত করছে, যার গড় আকার ৩ থেকে ৫ জন, যার মূল্য ১৫০,০০০ টাকা।

 

দেশের বাইরে, ঈদুল ফিতরের পোশাক ২৫,৮৩৭ জন উপকারভোগীকে ১৫৫,০০০ দিরহাম ব্যয়ে সহায়তা করে, যখন আমিরাতের বাইরে এতিমদের জন্য ঈদের পোশাক ৫,২৬০ জন এতিমকে ১,৩৮০,৭৫০ টাকা ব্যয়ে সহায়তা করে। সবশেষে, খাদ্য ঝুড়ি প্রকল্পটি দেশের মধ্যে দুই হাজার পরিবারকে সহায়তা প্রদান করে, প্রধান খাদ্য সরবরাহ বা একটি ক্রয় কার্ড প্রদান করে, যার মোট মূল্য ১ মিলিয়ন।

 

ডক্টর আল মুহাইরি রমজান প্রচারাভিযানের দাতব্য ও মানবিক উদ্দেশ্য পূরণের জন্য জনহিতৈষী ব্যক্তিদের হাতে হাত মেলাতে আহ্বান জানিয়েছেন। তিনি দার আল বেরের ওয়েবসাইট এবং স্মার্ট অ্যাপ্লিকেশনের মাধ্যমে অনুদানকে উত্সাহিত করে অভাবীদের সাহায্য করার এবং তাদের প্রয়োজনীয়তা পূরণের গুরুত্বের উপর জোর দেন। অতিরিক্তভাবে, তিনি শপিং সেন্টারে নিযুক্ত প্রতিনিধিদের মাধ্যমে বা সারা দেশে সোসাইটির শাখা এবং গ্রাহক পরিষেবা বিভাগে গিয়ে অনুদান দেওয়ার পরামর্শ দেন।