ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণফুলীতে কৃষি ব‍্যাংকের উদ্যোগে আর্থিক সাক্ষরতা দিবস পালিত

স্টাফ রিপোর্টার(চট্টগ্রাম)

বাংলাদেশ কৃষি ব‍্যাংক, কলেজবাজার শাখার উদ্যোগে আর্থিক স্বাক্ষরতা, ডিজিটাল লেনদেন ও এর উপকারিতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২২ জানুয়ারি(সোমবার) সকাল ১০ঘটিকায় বাংলাদেশ কৃষি ব‍্যাংক, কলেজবাজার শাখার ব‍্যবস্থাপক জনাব মনিশংকর দত্ত এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগের মহাব‍্যবস্থাপক জনাব মোঃ কামরুল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন পটিয়া অঞ্চলের আঞ্চলিক ব‍্যবস্থাপক জনাব মোঃ আবু রায়হান। অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সম্মানিত ঋণগ্রহিতা, আমানতকারী, রেমিট‍্যান্স গ্রহীতা ও উক্ত ব‍্যাংকের সকলস্তরের গ্রাহক, সম্ভ‍াব‍্য গ্রাহক ও সকল শুভাকাঙখী।

বক্তারা বলেন আর্থিক স্বাক্ষরতা বা সহজ ভাষায় আর্থিক বিষয়ে পরিষ্কার জ্ঞান থাকা আজকের যুগে একজন নাগরিকের জন্য অত্যাবশ্যক। তাই সকল আর্থিক বিষয়ে ধারণা প্রদান করে জনসাধারণের আর্থিক সাক্ষরতা বৃদ্ধি, ডিজিটাল লেনদেন বিষয়ে আলোকপাত, বিভিন্ন আর্থিক সেবা, আর্থিক অন্তর্ভুক্তি ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের বিভিন্ন বিষয়ে সম্যক ধারণাকে তুলে ধরার মাধ্যমে এই সংক্রান্ত জ্ঞানকে ছড়িয়ে দিতেই বাংলাদেশ কৃষি ব‍্যাংক, কলেজবাজার শাখার এ বিশেষ উদ্যোগ।

প্রধান অতিথি গ্রাহকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং সবাই কে সঞ্চয় করার মাধ্যমে স্মার্ট বাংলাদেশ এ রূপান্তরিত করতে এগিয়ে আসার আহ্বান জানান।

আলোচনা সভায় সঞ্চালনা করেন উক্ত শাখার কর্মকর্তা জনাব বোরহান উদ্দিন,পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শাখার কর্মকর্তা জনাব মাহেরুল ইসলাম, উপস্থিত ছিলেন ২য় কর্মকর্তা দেবশ্রী দত্ত এবং কর্মকর্তা পূজা ভৌমিক।