ই-পেপার | রবিবার , ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার বিভিন্ন অঞ্চলে লোডশেডিংয়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :

এবার দেশের বিভিন্ন অঞ্চলে লোডশেডিংয়ের শঙ্কার কথা জানাল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। কারণ হিসেবে মন্ত্রণালয় জানিয়েছে, মহেশখালীতে টার্মিনালের কারিগরি ত্রুটি ঘটেছে। যার ফলে এলএনজি সরবরাহে বিঘ্ন ঘটায় গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদনে ব্যাঘাত ঘটছে।

আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়। তবে সাময়িক এ সমস্যার জন্য দুঃখ প্রকাশ করেছে সংশ্লিষ্টরা। একই সঙ্গে দ্রুত সমাধানে মন্ত্রণালয় কাজ করছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্ত্রীর নির্দেশের পরও বাজারে কমেনি চালের দামমন্ত্রীর নির্দেশের পরও বাজারে কমেনি চালের দাম
বেশ কিছুদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে মানুষ। এর মধ্যে লোডশেডিংয়ের তথ্য জানাল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়। যা ভোগান্তি কয়েকগুন বাড়িয়ে দিতে পারে।

গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) মধ্যরাতে মহেশখালীতে ভাসমান এলএনজি টার্মিনালে বৈদ্যুতিক ক্রুটি দেখা দেওয়ায় চট্টগ্রাম অঞ্চলে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। গতকাল শুক্রবার দিনভর গ্যাস না পেয়ে মানুষের ভোগান্তি চরমে পৌঁছে। আজ শনিবার সকাল থেকে সরবরাহ শুরু হয়েছে।

তবে বিকেলের মধ্যে গ্যাস সরবরাহ পুরোদমে ফিরে আসবে বলে জানিয়েছে রুপান্তরিত প্রাকৃতিক গ্যাস কর্তৃপক্ষ ও কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি কর্তৃপক্ষ।