ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টিতে ভিজে সমাবেশ ও মিছিল করল শ্রমিক দল

নিজস্ব প্রতিবেদক,সিএনএন বাংলা ২৪:

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি-সীমাহীন দুর্নীতি, শ্রমিক নির্যাতন বন্ধ ও সরকারের পদত্যাগের দাবিতে শ্রমিক-কর্মচারী সমাবেশ ও মিছিল করেছে বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দল। এতে ছাতা মাথায় বৃষ্টিতে ভিজে সংক্ষিপ্ত বক্তব্য দিয়েছেন সমাবেশের প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৯ জুন) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অস্থায়ী মঞ্চে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশ শেষে নয়াপল্টন থেকে শান্তিনগর মোড় পর্যন্ত মিছিল করে শ্রমিক দল। এতে বৃষ্টিতে ভিজে অংশ নেয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও আব্দুস সালাম। এছাড়া হাজারো নেতাকর্মী অংশ নেন।

জুমার নামাজের পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় থেকে বৃষ্টিতে ভিজে ছোট ছোট মিছিল নিয়ে নয়াপল্টন এলাকায় জড়ো হন নেতাকর্মীরা। এসময় তারা একটি ভ্যানে করে ধানের চারা ও লোডশেডিংয়ের প্রতিবাদে হারিকেন নিয়ে আসেন। এছাড়া খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেন ও প্লাকার্ড নিয়ে আসেন।

সমাবেশে সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জোর করে গত ১৫ বছর ক্ষমতা দখল করে আছে। আজ শ্রমিকরা ন্যায্য মজুরি থেকে বঞ্চিত হচ্ছে। অথচ আওয়ামী লীগের লোকজন এখান থেকে টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে।

আজ ভোট দেওয়ার অধিকার নেই দাবি করে তিনি বলেন, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ভোট দিতে পারি নাই। এখন আবার নির্বাচন-নির্বাচন খেলা শুরু করেছে আওয়ামী লীগ। আমরা পরিষ্কার করে বলতে চাই, যদি শ্রমিকের অধিকার রক্ষা করতে চাই, জিনিসপত্রের দাম কমাতে চাই, ভোটাধিকার ফিরিয়ে আনতে চাই তাহলে প্রয়োজন একটি অবাধ-সুষ্ঠু নির্বাচন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: