ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আপন ৬ ভাইকে পিষে মারায় চালকের আমৃত্যু কারাদণ্ড

আদালত প্রতিবেদক,সিএনএন বাংলা২৪:

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারায় সড়কে ৬ ভাইকে পিকআপ চাপায় পিষে মারার ঘটনায় চালক সাইদুল ইসলামকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাকে এক লক্ষ টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে।
রোববার (১১ জুন) দুপুরে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল এই রায় দেন। আদালতটির পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন।

ফরিদুল আলম জানান, গত বছরের ৮ ফেব্রুয়ারি ভোর সাড়ে পাঁচটার দিকে চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট এলাকায় প্রয়াত পিতার শ্রাদ্ধ উপলক্ষে একই পরিবারের ৯ ভাই-বোন শ্মশানে পূজা দিতে যান। শ্মশান থেকে ফেরার পথে একটি বেপরোয়া পিকআপ এদের ৫ ভাইকে পিষে মারে। ওই ঘটনায় মারাত্মক আহত তাদের আরেক ভাই, রক্তিম শীল ঘটনার ১৪ দিন পরে চিকিৎসাধীন অবস্থায় ২২ ফেব্রুয়ারি মারা যান।

স্মরণকালের আলোচিত এই ঘটনায় নিহতদের ভাই পল্লব সুশীল বাদী হয়ে চকরিয়া থানায় মামলা করেন। ঘটনার চারদিন পর ১২ ফেব্রুয়ারি মাদারীপুর জেলায় অভিযান চালিয়ে পিকআপ চালক সাইদুল ইসলাম সিফাতকে আটক করে র‌্যাব।

পিপি ফরিদ আরও জানান, মামলাটি অত্যন্ত চাঞ্চল্যকর হওয়ায় দ্রুত বিচারিক কার্যক্রমের মাধ্যমে শেষ করা হয়। বিচার কার্যক্রম চলাকালে ওই ঘটনা হত্যাকাণ্ড হিসেবে সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে আদালতে। সার্বিক প্রক্রিয়া শেষে মাত্র এক বছর চার মাসের মাথায় মামলাটির রায় ঘোষণা করেন বিচারক মোহাম্মদ ইসমাঈল।

পিপি জানান, রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত চালক সাইদুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

আরোও খবর-টেকনাফে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দুই সন্তানের জনক নিহত

 

এইচ এম কাদের, সিএনএন বাংলা২৪: