ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রামুতে হতদরিদ্র পরিবারের বসতবাড়ি জবরদখল

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :

 

কক্সবাজার জেলার রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের মনিরঝিল ২নং ওয়ার্ডের মধ্যম মনিরঝিল গ্রামের মৃত ফরুখ আহমদের ছেলে আব্দুল গফুরের বসতবাড়ি জোরপূর্বক দখল করেছে এলাকার একটি প্রভাবশালী মহল।

 

বসতঘর হারানো অসহায় আব্দুল গফুর ও তার সহধর্মিণী জানান, দীর্ঘদিন যাবত তারা খোলা আকাশের নিচে বসবাস করে আসছেন। ঘুর্নিঝড় মোখায় বাড়ীঘর বিধ্বস্ত হলে এনজিও সিডিডি তাদেরকে ঘর তৈরি করে দেয়। কিন্তু এলাকার প্রভাবশালী মহলটি আব্দুল গফুরের পরিবারকে স্হানীয় ইউপি সদস্যসহ রাতের অন্ধকারে ঘর থেকে বের করে দিয়ে তাদের সহায়- সম্বল যা ছিল তা লুট করে নেয়।

 

কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মালেক অসহায় দিনমজুর আব্দুল গফুরের পরিবারের পাশে না দাঁড়িয়ে বরং তাদের বাড়িতে থাকা ল্যাট্রিন, টিউবওয়েল, বাড়ির নিত্য প্রয়োজনীয় ব্যবহারের যাবতীয় জিনিসপত্রসহ ৪০ কেজি সীমের বিচিসহ সমস্ত কিছু নিয়ে যায় বলে দাবি ভুক্তভোগী পরিবারের।

 

আবদুল গফুর জানান, তারর পিতা ফরুক আহমদ হতে পাওয়া সহায় সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য স্হানীয় মেম্বার আব্দুল মালেককে সাথে নিয়ে তাদের প্রতিপক্ষ শহীদুল্লাহ এই কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

 

এবিষয়ে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার অফিসার ইনচার্জ (ওসি) কে লিখিত অভিযোগ দেয়া হয়েছে জানিয়েছেন ভুক্তভোগী আবদুল গফুর।

এই বিভাগের সর্বাধিক পঠিত রিপোর্ট