ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বড়দিনে ইসরায়েলি হামলায় ২৫০ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক :
বড়দিনে গাজায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনি অবরুদ্ধ ভূখণ্ডটিতে গত ২৪ ঘণ্টার বর্বর ইসরায়েলি আগ্রাসনে ২৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

শুধুমাত্র মাগাজি শরণার্থী শিবিরেই ১০০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে আল জাজিরা জানিয়েছে, গাজায় ইসরায়েলি এই হামলায় বহু পরিবার নিশ্চিহ্ন হয়ে গেছে। গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে, মাগাজি ক্যাম্পের একটি আবাসিক চত্বরে ইসরায়েলি হামলায় সাতটি পরিবার নিশ্চিহ্ন হয়ে গেছে।

ইসরায়েল এবং হামাসের মধ্যে চলমান যুদ্ধে গাজায় ক্রিসমাসের আগের রাতে সবচেয়ে তীব্র বোমা হামলা করা হয়। ফিলিস্তিনি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াফা জানায়, খান ইউনিস, বুরেজ, জিহর আল-দিক এবং নুসিরাত-এ রাতারাতি ইসরায়েলি বোমা হামলায় ফিলিস্তিনিরা নিহত হয়েছে।

ইসরায়েলি এই হামলায় বহু ভবন মাটিতে মিশে যায় এবং বহু মানুষ ধ্বংসস্তূপের স্তূপের নিচে আটকা পড়েন। ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটি আল জাজিরাকে জানায় তারা পেশগত দায়িত্ব পালনে গাজায় প্রতিনিয়ত ইসরায়েলি বাহিনীর নিগ্রহের সম্মুখীন হচ্ছেন, তাছাড়া গাজায় প্রবেশ করা সাহায্য বেসামরিক মানুষের প্রয়োজন মেটাতে যথেষ্ট নয়।

রেড ক্রিসেন্ট ও ফিলিস্তিনি কর্তৃপক্ষের সর্বশেষ হিসাব অনুযায়ী ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় ২০ হাজার ৬৭৪ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত এবং ৫৪,৫৩৬ জন আহত হয়েছেন।

এদিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ফিলিস্তিনিদের গাজা ছেড়ে যেতে উত্সাহিত করতে চান বলে ইসরায়েলি সংবাদমাধ্যম গুলো জানিয়েছে। হামাস এই বক্তব্যের নিন্দা জানিয়েছে।