ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপনগর খালে চলাচল করবে নৌকা

সিএনএন বাংলা২৪,ঢাকা:

আগামী এক বছরের মধ্যে রাজধানীর রূপনগর খালে নৌকা চলাচল করবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৭ জুন) রাজধানীর মিরপুরে রূপনগর খাল সংলগ্ন লিংক রোডের উন্নয়ন কাজের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, রূপনগর খালে নৌকা চলাচলের ব্যবস্থা করা হবে। আগামী এক বছরের মধ্যে রূপনগর খালের ৬টি ব্রিজ উঁচু করে পানির প্রবাহ নিশ্চিত করার পাশাপাশি নৌ চলাচলের ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, খালের পাড়ে ওয়াকওয়ে নির্মাণ করা হবে। শিশুদের জন্য খালের পাড়ে ছোট ছোট পার্কও থাকবে। মিরপুরে ডিএনসিসির অঞ্চল-২ এর পুরনো অফিসে ওয়ার্ড কমপ্লেক্স করে দেওয়া হবে। ওয়ার্ড কমপ্লেক্সে একই ভবনে সব সেবা পাবে জনগণ। পুরস্কার স্বরূপ রূপনগর খালের লিংক রোডের উন্নয়ন কাজের জন্য ১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এদিকে মিরপুর ইস্টার্ন হাউজিং এলাকায় উন্নয়ন কাজ আগামী জুলাই মাসে শুরু হবে বলেও জানান ডিএনসিসি মেয়র।

জনগণকে অনলাইনে হোল্ডিং ট্যাক্স পরিশোধ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, উন্নয়ন কাজের জন্য অর্থের প্রয়োজন। তাই অনুরোধ করছি আপনারা নিয়মিত ট্যাক্স পরিশোধ করুন। তবে ট্যাক্স দিতে এখন আর সিটি কর্পোরেশনে যেতে হবে না। ঘরে বসে অনলাইনে হোল্ডিং ট্যাক্স পরিশোধ করুন।

পরে ডিএনসিসি মেয়র ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে সচেতন করতে নিজে লিফলেট বিতরণ করেন। এসময় তিনি ট্রাকে উঠে গাড়ির পরিত্যক্ত টায়ার, ডাবের খোসা, মাটির পাত্র, খাবারের প্যাকেট, অব্যবহৃত কমোড এগুলো দেখিয়ে সাধারণ মানুষকে সচেতন করেন।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: