ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

যাত্রা শুরু অধিনায়ক ‘মাসুদে’র, টস জিতে ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক :
বাবর আজমের কাছ থেকে এত দ্রুত নেতৃত্ব চলে যেতে পারে, তা হয়তো অনেকেই কল্পনা করেনি। কিন্তু ভারতীয় দলে যেমন বিরাট কোহলি থাকার পরও নেতৃত্ব রোহিত শর্মাদের কাঁধে চলে যেতে পারে, তেমনি পাকিস্তানেও বাবর আজম দলে থাকা অবস্থায়ও নতুন নেতৃত্ব নির্বাচন করতে হয়েছে পিসিবিকে।

টেস্টের জন্য নতুন অধিনায়ক হিসেবে শান মাসুদের নাম বিশ্বকাপের কয়েকদিন পরই ঘোষণা করেছিলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। অবশেষে নতুন টেস্ট অধিনায়কের অধীনে যাত্রা শুরু হলো পাকিস্তানের। পার্থ স্টেডিয়ামে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ শুরু হয়েছে পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজ।

অসি অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে এই প্রথম টস করতে নামলেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক শান মাসুদ। তবে জীবনের প্রথম কয়েন নিক্ষেপে জিততে পারেননি অধিনায়ক শান মাসুদ। জিতলেন প্যাট কামিন্স এবং টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি।

আগেই জানা ছিলো, পাকিস্তানের হয়ে এই টেস্টে অভিষেক হবে দুই পেসারের। একজন আমির জামাল এবং অন্যজন হলেন খুররম শেহজাদ। পেস ডিপার্টমেন্টের নেতৃত্বে থাকবেন যথারীতি শাহিন শাহ আফ্রিদি। এছাড়া পেস অলরাউন্ডার হিসেবে পাকিস্তান দলে রয়েছেন ফাহিম আশরাফ। অস্ট্রেলিয়া দলে কোনো অভিষেক নেই। অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়েই শক্তিশালী অস্ট্রেলিয়া দল খেলতে নেমেছে পার্থে। বিশ্বকাপের পর এই প্রথম পূর্ণ শক্তির অস্ট্রেলিয়া দলকে পাওয়া গেলো। প্যাট কামিন্সের সঙ্গে অস্ট্রেলিয়ার সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন ট্রাভিস হেড।

টস জিতে ব্যাট করতে নেমে অবশ্য শুরু থেকেই মারমুখি ভঙ্গিতে ব্যাট করছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। যেন টি-টোয়েন্টি খেলছেন তিনি। ৪১ বলে পূরণ করেছেন হাফ সেঞ্চুরি। এ প্রতিবেদন লেখার সময় ১৮.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে অস্ট্রেলিয়ার রান ৯০। ৫১ বলে ৫৮ রান নিয়ে ওয়ার্নার এবং ৬১ বলে ২৯ রান নিয়ে ব্যাট করছেন উসমান খাজা।