ই-পেপার | মঙ্গলবার , ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিক্ষোভ-সমাবেশের আবেদন গ্রহণ করেছে পুলিশ: জামায়াত

নিজস্ব প্রতিবেদক,সিএনএন বাংলা২৪:

আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। সেই কর্মসূচির অনুমতির আবেদনপত্র আনুষ্ঠানিকভাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদর দপ্তরে জমা দিয়েছে জামায়াত।

মঙ্গলবার (৬ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে ডিএমপি সদর কার্যালয়ে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দেয় দলটির একটি প্রতিনিধি দল। গতকাল ইমেইলে ডিএমপিতে ১০ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে ডিএমপিতে আবেদন করে দলটি।

জামায়াতের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে যায়। আবেদনপত্র জমা দিয়ে ফেরার সময় সাংবাদিকদের সাইফুর রহমান বলেন, আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালনের জন্য ডিএমপির কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি। পুলিশ আমাদের আবেদন গ্রহণ করেছে। তবে অনুমতি দেওয়ার বিষয়ে পরে জানাবে।

১০ জুন সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন

জমায়েতের অনুমতি দিলে নাশকতার কোনো ঘটনা ঘটতে পারে কি না এমন প্রশ্নে অ্যাডভোকেট সাইফুর রহমান বলেন, পুলিশ অনুমতি দিলে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী। দলটি কখনও নাশকতা করে না। আর জামায়াত এখনো বৈধ রাজনৈতিক দল। আর নিবন্ধনও বাতিল হয়নি। কারণ, উচ্চ আদালত এখনো কোনো সিদ্ধান্ত দেয়নি।


আমেরিকার ভিসা ইস্যুতে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা ভিসা নীতিতে নেয়, আমরা জামায়াত নীতিতে চলছি।

ডিএমপি সদর দপ্তরের যুগ্ম-কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার সিএনএন বাংলা২৪কে বলেন, জামায়াতের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে এসেছিলেন। তারা আগামী ১০ জুন রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চান। কমিশনারের কার্যালয় থেকে আবেদনপত্রটি গ্রহণ করা হয়েছে। তবে অনুমতি দেওয়া হবে কি হবে না, সে সিদ্ধান্ত পরে জানানো হবে।

এর আগে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিরোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে জামায়াতের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। অনুমতি না মেলায় তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত ৫ জুনের বিক্ষোভ কর্মসূচিটি স্থগিত করে জামায়াত। তবে ১০ জুন নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালনের ঘোষণা দেয় দলটি।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: