ই-পেপার | বৃহস্পতিবার , ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

মির্জা ফখরুলকে কেন জামিন দেওয়া হবে না, জানতে চেয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :
মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার শুনানি শেষে বিচারপতি মো. সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের বেঞ্চ এই রুল জারি করেন। আগামী সাত দিনের মধ্যে সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে বলা হয়েছে। এর আগে নিম্ন আদালতে দুই দফা জামিন চেয়ে ব্যর্থ হয়ে গত রোববার হাইকোর্টে আবেদন করেন বিএনপি মহাসচিব।

শুনানিতে ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন বলেন, ‘মির্জা ফখরুল অসুস্থ। উল্লেখিত ঘটনার সঙ্গে তার সংশ্লিষ্টতা নেই। তা ছাড়া এই মামলার আসামি শাহজাহান ওমর দায়রা আদালত থেকে জামিন পেয়েছেন। মির্জা ফখরুলও জামিন পাওয়ার অধিকারি।’

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের অভিযোগে রমনা থানায় পুলিশ মামলা করে। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির ৫৯ নেতা-কর্মীকে আসামি করা হয়। পরদিন গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ। এরপর আদালতে নিলে তাঁকে কারাগারে পাঠানো হয়। সেই থেকে কারাগারে রয়েছেন বিএনপির মহাসচিব।