ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মহেশখালীতে সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা

কোহিনূর হেলাল, কক্সবাজার :

কক্সবাজারের মহেশখালীতে পানের বরজের টাকা নিয়ে বিরোধের জের ধরে নাছির উদ্দীন (৭০) নামে এক সাবেক ইউপি সদস্যকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

নিহত নাছির উদ্দীন মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য ও একই এলাকার আছাদ আলীর পুত্র। এই হত্যাকাণ্ডের ঘটনায় মহেশখালী থানার পুলিশ ছৈয়দ আহমদ (৬০) ও তার ছেলে চিববিড়ি (৩০) কে আটক করেছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় শাপলাপুরের মনিপুর পাহাড়ি এলাকায় এই হত্যাকাণ্ড ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার নুরুল ইসলামের কাছে পান চাষের জন্য জমি ইজারা দেন শাপলাপুর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার নাছির উদ্দীন। সোমবার সকালে জমিটি নিয়ে দুপক্ষের মধ্যে বিরোধ হয়। একপর্যায়ে নুরুল ইসলামের নেতৃত্বে আলমগীর ও জহিরসহ ১০-১২ জন মিলে তাকে প্রকাশ্যে ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে নাছির উদ্দীন নিজের বাড়িতে ঢুকে দরজা বন্ধ করে দেন। দরজা ভেঙ্গে সন্ত্রাসীরা প্রবেশ করে তাকে পিটিয়ে হত্যা করে। এসময় ব্যাপক ভাঙচুরও চালায় তারা।

 

নিহতের পুত্র মেহেদী হাসান জানান, তাদের এলাকার বর্তমান ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের নেতৃত্বে তার পিতাকে পিটিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) তাজউদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।