ই-পেপার | সোমবার , ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নাইক্ষ্যংছড়িতে শান্তিচুক্তির বর্ষপূর্তি উদযাপন

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, নাইক্ষ্যংছড়ি :

বান্দরবান নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির জোনের আয়োজনে পার্বত্য শান্তিচুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য শান্তি, র‌্যালি ও পাহাড়ী বাঙ্গালীদের মাঝে বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (২ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় ১১বিজিবির জোনের উদ্যোগে একটি বিশাল র‍্যালী উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিজিবি’র গেইট গিয়ে শেষ হয়। র‍্যালী শেষে ব্যাটালিয়নের ট্রেনিং সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন, ১১বিজিবি জোন কমান্ডার লে.কর্ণেল সাহল আহমদ নোবেল এসি। বিশেষ অতিথি ছিলেন, ক্যাপ্টেন রাফি-উস-হাসান, ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ড ক্যাপ্টেন মো: আবিদ হাসান রাহাত,ও জোনের সংযুক্ত অফিসার লেম্বুছড়ি বিওপি,উপজেলা প্রশাসনের কর্মকর্তা,পুলিশ, আনসার, স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক, হেডম্যান,কারবারী,ক্ষুদ্র নৃ-গোষ্ঠী,
বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী,পাহাড়ী বাঙ্গালীসহ বিজিবির পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও পাহাড়ী বাঙ্গালীদের সাথে মতবিনিময় কালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি
বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর যেই শান্তি চুক্তি সম্পাদিত হয়েছিলো, তার ফলে আজ পাহাড়ে শান্তির সুবাতাস বইছে। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির পরবর্তী সময়ে জেলা এবং উপজেলার স্কুল, কলেজ, হাসপাতাল, যোগাযোগ ব্যবস্থাসহ সর্বক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে।