ই-পেপার | শনিবার , ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে প্রতারক সাগর আটক

হোসেন বাবলা, চট্টগ্রাম :

রাজশাহী ও নওগাঁ জেলায় বিশেষ অভিযান চালিয়ে প্রতারক চক্রের সক্রিয় সদস্য সাগর প্রকাশ রিমনকে গ্রেফতার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ক্রাইম ইউনিট।

এ সময় তার নিকট হতে অপরাধ কার্যক্রমে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়। প্রতারক চক্রের সদস্যকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, এ পর্যন্ত সে নিজেকে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা পূর্বক বিকাশ ও নগদ একাউন্ট ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের প্রায় ৪৮৩ ভুক্তভোগী লোকের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছে।

অজ্ঞাতনামা ব্যক্তি এসপি, এডিশনাল এসপি পরিচয়ে প্রতারণার মাধ্যমে বিকাশ ও নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে এমন ঘটনার শিকার ভুক্তভোগী বিকাশ এজেন্ট গত ২৭ নভেম্বর সিএমপির সদরঘাট থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা প্রতারকের বিরুদ্ধে এজাহার দায়ের করলে সদরঘাট থানায় মামলা হয়।

দায়েরকৃত মামলার তদন্তভার সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের নিকট ন্যস্ত হলে বিভাগের একটি চৌকস টিম উক্ত মামলার রহস্য উদ্ঘাটনে কার্যক্রম শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় রহস্য উদ্ঘাটন করে ঘটনার সাথে জড়িত প্রকৃত ব্যক্তিদের গ্রেফতারের উদ্দেশ্যে নওগাঁ জেলার মান্দা থানা এবং রাজশাহী জেলার মোহনপুর থানা এলাকায় অভিযান পরিচালনা করে মামলার ঘটনার মূলহোতা মোঃ সাগর প্রকাশ রিমনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল, সিম উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গ্রেফতারকৃত অভিযুক্তের বিরুদ্ধে ডিএমপি, রাজশাহী, পাবনা ও নওগাঁ জেলার বিভিন্ন থানায় মাদকদ্রব্য, জালিয়াতি ও প্রতারণা সংক্রান্তে ৫ টি মামলা তদন্তাধীন এবং আদালতে বিচারাধীন আছে বলে জানা গেছে।