ই-পেপার | বৃহস্পতিবার , ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটে নির্মাণাধীন ভবন থেকে পাইপ পড়ে সেনা নিহত

সিএনএন বাংলা২৪, সিলেট:

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নির্মাণাধীন একটি ভবনের ছাদ থেকে লোহার পাইপ পড়ে দেলোয়ার হোসেন (৩৮) নামে এক সেনা সদস্য নিহত হয়েছেন। শনিবার (৩ জুন) দুপুর আড়াইটার দিকে সিলেট নগরের বন্দরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দেলোয়ার হোসেনের বাড়ি মেহেরপুরের গাংনী উপজেলার জুগিরগোফার রায়পুর গ্রামে। তিনি সিলেট সেনানিবাসের ১৭ পদাতিক ডিভিশনের ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি কোরে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর আড়াইটার দিকে সিলেট সিটি কর্পোরেশনের নির্মাণাধীন বিল্ডিংয়ের ১২ তলার ছাদ থেকে হঠাৎ একটি লোহার পাইপ পার্শ্ববর্তী সিটি মার্কেটে থাকা সেনা সদস্য দেলোয়ারের মাথায় এসে পড়ে। এতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, এই ঘটনায় আমি মর্মাহত। নিহত সেনা সদস্যের পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি। এ ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছি। তারা ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেবেন। আমি সেনা কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছি। তদন্ত রিপোর্ট অনুযায়ী দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে রয়েছেন সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান। সদস্য হিসেবে আছেন গণপূর্ত বিভাগ সিলেটের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায়, সিসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আলী আকবর, শিক্ষা ও প্রকৌশল অধিদপ্তর সিলেটের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মতিউর রহমান খান, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আলম ও সিসিকের নির্বাহী প্রকৌশলী রাজি উদ্দিন খান।

 

সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ সিএনএন বাংলা২৪কে বলেন, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছাড়া নির্মাণ কাজ করায় এ দুর্ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের ১৭ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। মরদেহটি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা আছে।

 

এইচ এম কাদের,সিএনএন বাংলা২৪: